মেয়রের সাথে ক্যাব নেতৃবৃন্দের সাক্ষাত

মেয়রের সাথে ক্যাব নেতৃবৃন্দের সাক্ষাত

নিউজ বিএনএ ডটকম, চট্টগ্রাম, ৩০ আগস্ট : চট্টগ্রাম সিটি মেয়রের সাথে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগীয় ও চট্টগ্রাম মহানগর কমিটির নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাত করেন।

রোববার দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে সৌজন্য সাক্ষাত অনুষ্টিত হয়।

মেয়রের সাথে সাক্ষাতে তারা মেয়রের নিকট কতিপয় প্রস্তাব তুলে ধরেন। বৈঠকে মহিলা কাউন্সিলর আবিদা আজাদ, জেসমিন পারভীন জেসি, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এস এম নাজের হোসাইন, সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব চট্টগ্রাম মহানগর সভাপতি জেসমিন সুলতানা পারু, সাংবাদিক এম নাসিরুল হক, সাধারণ সম্পাদক অজয় মিত্রশংকু সহ ক্যাব চট্টগ্রাম বিভাগীয় ও চট্টগ্রাম মহানগর শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বৈঠকে সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, ক্যাব এর সাথে প্রতি মাসে বৈঠকের মধ্য দিয়ে সমস্যা চিহ্নিত করে সমাধানের উপায় বের করা হবে। সিটি মেয়র নগরীকে নান্দনিক ও ক্লিন করার বিষয়ে তার কর্মপরিকল্পনা তুলে ধরেন।

তিনি বলেন, ক্যাব নেতৃবৃন্দ স্বপ্রণোদিত হয়ে নগরীকে আবর্জনা মুক্ত রাখার বিষয়ে সহযোগিতা করলে নগরবাসী উপকৃত হবে।

ক্যাব তাদের প্রস্তাবনায় খাদ্যে ভেজাল ও নকল দুর করা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখা, বর্জ্য ব্যবস্থাপনা, জলাবদ্ধতা নিরসন, গণ পরিবহন ও যানজট নিরসন, বাড়ী ভাড়া নিয়ন্ত্রন, মানসম্মত শিক্ষা ব্যবস্থা, হোল্ডিং ট্যাক্স সহজকরন করা, হকারমুক্ত ফুটপাত ও ওয়ার্কওয়েব ব্যবস্থা করা, ভোক্তা অধিকার বিষয়ে সচেতনতা সৃষ্টি, ভোক্তাদের প্রতিনিধিত্ব দেয়া ইত্যাদি বিষয়গুলো মেয়রের নিকট তুলে ধরেন।

সিটি মেয়র ক্যাবের প্রস্তাবনা সমূহ বিবেচনায় রাখবেন বলে বৈঠকে জানান।

সম্পাদনায় : এমএমএইচ/এসজিএন

Share