নোংরা পরিবেশে লাচ্চা সেমাই উৎপাদন করায় জরিমানা

নোংরা পরিবেশে লাচ্চা সেমাই উৎপাদন করায় জরিমানা

বিএনএ, চট্টগ্রাম, ১৯জুন: নগরীর বিভিন্ন এলাকায় বিএসটিআই এর অনুমতি ডায়মন্ড ব্র্যান্ড বিস্কুট এবং মিষ্টি দই উৎপাদন করে বিক্রয় এবং নোংরা পরিবেশে লাচ্চা সেমাই উৎপাদন করায় চারটি প্রতিষ্ঠানকে সর্বমোট ৬লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাব-৭ এর ভ্রাম্যমান আদালত।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, নগরীর বিভিন্ন এলাকয় কয়েকটি প্রতিষ্ঠান আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে জনসাধারণকে ঠকানোর উদ্দেশ্যে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে এবং বিএসটিআই এর লাইসেন্স ব্যতিরেকে অবৈধভাবে বিভিন্ন খাদ্যদ্রব্য উৎপাদন করে বিক্রয় করছে। উক্ত সংবাদের ভিত্তিতে প্রায় ৭ঘন্টা সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে বিএসটিআই অধ্যাদেশ (৩৭) ১৯৮৫ (সংশোধনী ২০০৩) এর ২২, ৩০, ৩১ (এ) ধারা মোতাবেক স্বপ্ন  (সুপার সপ) ম্যানেজার আশিক বেলাল (৩২) ৫০ হাজার টাকা, আমান ফুড এন্ড কোম্পানী এর ম্যানেজার মোঃ রফিক উল্লাহ (৩৮) তিন লক্ষ টাকা, হোসেন ফুড এন্ড কোম্পানী এর সার্বিক ম্যানেজার শরজ পাল (৫৩), ডায়মন্ড ব্র্যান্ড বিস্কুট এবং মিষ্টি দই (কাপ দই) উৎপাদন করে বিক্রয় করার অপরাধে দুই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

আদায়কৃত জরিমানার সাড়ে ৫লক্ষ টাকা সরকারি কোষাগারে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

এদিকে রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখা এবং রোজাদারদের মাঝে ভেজালমুক্ত দ্রব্যসামগ্রী বিক্রি নিশ্চিত করার জন্য সোমবার, দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস এর নেতৃত্বে মহানগর এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

এ সময় কোতোয়ালী থানাধীন নন্দনকাননস্থ বোস ব্রাদার্স ঐতিহ্যবাহী মিষ্টি বিপনীতে বাসী মিষ্টি, অস্বাস্থ্যকর ময়লা ও দুর্গন্ধ, মিষ্টি ও রসমালাই এর উপর তেলাপোকা, মশা-মাছি ও নোংরা পরিবেশে মিষ্টি তৈরি ও রাখার দায়ে বোস ব্রাদার্স এর মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে স্যানিটারী ইন্সপেক্টর সহ সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ ও সিএমপি পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন।

বিএনএ/এফএএস

 

Share