চট্টগ্রামের নিচু এলাকা ভাসছে পানিতে

চট্টগ্রামের নিচু এলাকা ভাসছে পানিতে

বিএনএ, চট্টগ্রাম,১২ আগস্ট ॥ বৃষ্টিতে আবারও তলিয়ে গেছে চট্টগ্রাম নগরীর নিচু এলাকা। শুক্রবার থেকে শুরু হওয়া বৃষ্টিতে নগরীর বহদ্দারহাট, মুরাদপুর, শুলকবহর, চাক্তাই-খাতুনগঞ্জ, ষোলশহর-দুই নম্বর গেইট, আগ্রাবাদ, সিডিএ আবাসিক এলাকা, পোর্ট কানেকটিং রোড ও হালিশহরের বিভিন্ন অলিগলি ও সড়ক হাঁটু পরিমাণ পানিতে তলিয়ে গেছে। পানি ঢুকে পড়েছে বাসা বাড়িতেও। বিঘ্ন ঘটছে যান চলাচলে।  অধিকাংশ সড়কে দেখা দিয়েছে যানজট। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

এদিকে, বৃষ্টিতে নগরীর বাইরে হাটহাজারী, সীতাকুন্ড, মীরেরসরাই, সাতকানিয়া, লোহাগাড়া, চন্দনাইশ, পটিয়ার উপজেলার নীচু এলাকা প্লাবিত হয়েছে।  আবহাওয়া অফিস জানিয়েছে, চট্টগ্রামে শনিবার সকাল ন’টা থেকে পুর্ববর্তী ২৪ ঘন্টায় একশো দশমিক সাত মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

মৌসুমী বায়ুর প্রভাবে আগামী দুই তিন দিন রাজধানীসহ সারাদেশে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগে ভারী থেকে অতিভারী  বর্ষণ হতে পারে। চট্টগ্রাম ও সিলেটের পাহাড়ি এলাকায় জারি করা হয়েছে ভূমিধসের সতর্কতা।

আবাহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝামাঝি অবস্থায় বিরাজ করছে। এর প্রভাবে দেশের আটটি বিভাগেই দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি ও বজ্রবৃষ্টিসহ অস্থায়ী দমকা ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

আরকেসি/এসজিএন

 

 

Share