সাত খুন মামলার রায় পিছিয়ে ২২ আগস্ট ঘোষণা

সাত খুন মামলার রায় পিছিয়ে ২২ আগস্ট ঘোষণা

বিএনএ, ঢাকা, ১৩ আগস্ট ২০১৭: নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলার আসামিদের ডেথ রেফারেন্স ও আপিলের রায় ঘোষণা পিছিয়ে ২২ শে আগস্ট দিন ধার্য করা হয়েছে। রোববার সকালে এ আদেশ দেন বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন  বেঞ্চ । আজ আলোচিত এই মামলার ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের রায় ঘোষণার দিন ঠিক করা ছিল।
২২শে মে হাইকোর্টে আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শুরু হয়। ৩৩ কার্যদিবস শুনানি শেষ করা হয়।

২০১৪ সালের ২৭শে এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার লামাপাড়া এলাকা থেকে অপহরনের পর হত্যা করা হয় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেমনের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ ৭ জনকে। তিন দিন পর শীতলক্ষ্যা নদীতে ভেসে উঠে তাদের মরদেহ।
সাত খুনের ঘটনায় প্যানেল মেয়র নজরুল ইসলাম ও তার ৪ সহকর্মী হত্যার ঘটনায় তার স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বাদী হয়ে ফতুল্লা থানায় একটি এবং সিনিয়র আইনজীবী চন্দন সরকার ও তার গাড়িচালক ইব্রাহিম হত্যার ঘটনায় জামাতা বিজয় কুমার পাল বাদী হয়ে একই থানায় আরেকটি মামলা করেন।

এ ঘটনায় চলতি বছরের ১৬ই জানুয়ারি সাবেক ওয়ার্ড কাউন্সিলর নুর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দেন নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালত। এদের মধ্যে লেফটেনেন্ট কর্নেল তারেক সাইদ, মেজর আরিফ ও লেফটেনেন্ট কমান্ডার মাসুদ রানাসহ র‌্যাবেরই ১৭ জন। বিভিন্ন মেয়াদে সাজার আদেশ হয় আরও ৯ জনের। সাজাপ্রাপ্ত ৩৫ আসামির ২৩ জন কারাগারে আটক রয়েছে।

এরপর হাইকোর্টের ডেথ রেফারেন্স শাখা মামলার সব নথি বিজি প্রেসে পাঠায়। এরপরই বিজি প্রেস পেপারবুক প্রস্তুত করে সতাই মে হাইকোর্টে পাঠায়। প্রয়োজনীয় আইনি প্রক্রিয়া শেষে ২২ মে থেকে আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শুরু হয়।

 এসকেকে/এসজিএন

Share