কুষ্টিয়ায় ঠোঁটকাটা তালুকাটা রোগীদের বিনামুল্যে অপারেশন

কুষ্টিয়ায় ঠোঁটকাটা তালুকাটা রোগীদের বিনামুল্যে অপারেশন

বিএনএ, কুষ্টিয়া, ১২ অক্টোবর : কুষ্টিয়ায় জন্মগত ঠোঁটকাটা তালুকাটা রোগীদের বিনামুল্যে ঔষধসহ অপারেশন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ডাঃ তোফাজ্জুল হেলথ্ ও ডায়াগনষ্টিক সেন্টারে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

ডাঃ তোফাজ্জুল হেলথ্ ও ডায়াগনষ্টিক সেন্টার, ডাঃ লিজা নার্সিং ইন্সটিটিউট ও ডাঃ লিজা ডাঃ রতন ম্যাটসের সমন্বিত প্রচেষ্টার প্রতিষ্ঠানের চেয়ারম্যান ডাঃ আমিনুল হক রতনের সার্বিক সহযোগীতায় ঠোটকাটা তালুকাটা রোগী বাছাই শেষে বিনামুল্যে অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়।

কুষ্টিয়ার বিভিন্ন উপজেলা থেকে ১৪ জন রোগী বাছাই শেষে ডাঃ তোফাজ্জুল হেলথ্ ও ডায়াগনষ্টিক সেন্টারে বিনামুল্যে অপারেশন করানো হয়।

অপারেশন পরিচালনা করেন, ঢাকা মহাখালীর প্লাষ্টিক ও রিকনস্ট্রাকটিভ সার্জারী বিভাগের সহহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্লাষ্টিক সার্জন ডাঃ মুহাম্মদ কামরুজ্জামান।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান ডাঃ আমিনুল হক রতন ও ডাঃ লিজা ডাঃ রতন ম্যাটসের অধ্যক্ষ ডাঃ আসমা জাহান লিজা জানান, যারা অর্থের অভাবে অপারেশন ও চিকিৎসা সেবা নিতে পারেনা এমন রোগী বাছাই করে এ পর্যন্ত ২৯জন রোগীকে বাছাই করে ১৪জন রোগীকে বিনামুল্যে চিকিৎসার ব্যবস্থা করা হয়।

এর আগেও যাদেরকে বিনামুল্যে প্লাষ্টিক সার্জারীর মাধ্যমে অপারেশন সম্পন্ন করা হয়েছে, তারা এখন সুস্থ স্বাভাবিক মানুষের মত দেখা যায়। এ প্রতিষ্ঠানটি সার্বক্ষনিক ভাবে অসহায় দুঃস্থ মানুষের চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছে। কার্যক্রম পরিচালনায় জেলাব্যাপী বেশ সুনাম অর্জন করেছে।

বিএনএ/আরকেসি/এসজিএন

 

Share