এ বি এম মহিউদ্দিন চৌধুরীর অবস্থা অপরিবর্তিত

এ বি এম মহিউদ্দিন চৌধুরীর অবস্থা অপরিবর্তিত

বিএনএ, ঢাকা, ১৩ নভেম্বর, ২০১৭  :  চট্রগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী রাজধানীর স্কয়ার হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতাল সূত্রে বলা হয়েছে, সোমবারও অপরিবর্তনীয় ছিল চট্টগ্রামের এই সাবেক মেয়রের।

তিনি হার্ট এ্যাটাক এবং কিডনী সমস্যার কারণে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে চিকিৎসকরা জানিয়েছে ।
সোমবার সকালে অসুস্থ মহিউদ্দিন চৌধুরীকে দেখতে হাসপাতালে যান জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো.ফজলে রাব্বী মিয়া। তিনি এসময় তার শারিরীক অবস্থার খোঁজখবর নেন এবং মহিউদ্দিন চৌধুরীর আশু আরোগ্য কামনা করেন।

মহিউদ্দিন চৌধুরীর আশু রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র আলহাজ্ব এ.বি. এম মহিউদ্দিন চৌধুরীর আশু রোগমুক্তি কামনায় আওয়ামীলীগ ও তার বিভিন্ন অঙ্গসংগঠন এবং সামাজিক সংগঠন দোয়া মাহফিলের আয়োজন করে।

 

মহানগর আওয়ামী লীগ:

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর আশু রোগ মুক্তি কামনায় আজ বাদ আছর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল মোসাফির খানা জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

মসজিদের খতিব আলহাজ্ব জালাল উদ্দিন আজহারীর পরিচালনায় অনুষ্ঠিত এই ধর্মীয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন, সহ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, এম এ রশিদ, উপদেষ্টা হাজী সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দপ্তর সম্পাদক হাসান মাহমুদ শমসের, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, কৃষি সম্পাদক আহমেদুর রহমান সিদ্দিকী, ত্রাণ ও সমাজকল্যাণ কল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ, শ্রম সম্পাদক আবদুল আহাদ, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, সাংষ্কৃতিক সম্পাদক আবু তাহের, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: ফয়সাল ইকবাল চৌধুরী, উপ প্রচার সম্পাদক শহিদুল আলম, নির্বাহী সদস্য এম এ জাফর, নুরুল আলম, মোহাম্মদ ইয়াকুব, আলহাজ্ব আবুল মনসুর, কামরুল হাসান ভুলু, গাজী শফিউল আজিম, নুরুল আবছার মিয়া, হাজী দোস্ত মোহাম্মদ, বখতেয়ার উদ্দিন খান, সৈয়দ আমিনুল হক, মহব্বত আলী খান, আহমেদ ইলিয়াস, সাইফুদ্দিন খালেদ বাহার, জাফর আলম চৌধুরী, আবদুল লতিফ টিপু, হাজী বেলাল আহমেদ, যুবলীগ প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, থানা আওয়ামী লীগের ছিদ্দিক আলম, আলহাজ্ব শাহাবুদ্দিন আহমদ, মোহাম্মদ আবু তাহের, মোমিনুল হক, এম এ হালিম, শফিউল আলম ছগির, ওয়ার্ড আওয়ামী লীগের হাজী আলী বক্স, নুরুল আজিম নুরু, আবুল হাশেম বাবুল, শামসুল আলম, আবুল কাসেম, মোহাম্মদ জামাল উদ্দিন, মোহাম্মদ ইসকান্দর, হাসান মুরাদ, এডভোকেট আউয়ুব খান, আবদুল মান্নান, আবদুল হান্নান, মোছলেম উদ্দিন, আবদুল মালেক, দিলদার খান দিলু, ফয়েজুল্লাহ বাহাদুর, হাবিবুর রহমান চৌধুরী।

দোয়া ও মিলাদ মাহফিল পূর্ব দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন বলেন, আগামীকাল থেকে প্রতিটি থানা ও ওয়ার্ডে প্রিয় নেতা মহিউদ্দিন চৌধুরীর রোগমুক্তি কামনায় দোয়া মিলাদ মাহফিল কর্মসূচি পালিত হবে। অনান্য ধর্মাবলম্বীদের মন্দির গীর্জা ও প্যাগোডায় প্রার্থনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। আমরা প্রত্যাশা করি আমাদের প্রিয় নেতা সুচিকিৎসা নিয়ে সুস্থ হয়ে জনগণের মাঝে ফিরে অবশ্যই আসবেন।

 

দক্ষিন বাকলিয়া ওর্য়াড যুবলীগ :

 

আলহাজ্ব এ.বি. এম মহিউদ্দিন চৌধুরীর আশু রোগমুক্তি কামনায় সোমবার বাদ জোহর দক্ষিন বাকলিয়া ওর্য়াড যুবলীগের উদ্যোগে দণি বাকলিয়া বালুরমাঠ জিলানী মসজিদের মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন জিলানী মসজিদের ইমাম মওলানা শাহাদাৎ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর যুবলীগের সাবেক শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক বখতেয়ার ফারুক, ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও মহানগর যুবলীগ নেতা আলহাজ্ব জাবেদ হোসেন, ১৯নং ওয়ার্ড দক্ষিণ বাকলিয়া যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ আলম, সহ-সভাপতি আব্দুর রহিম, সহ-সভাপতি এম.আর ইয়াছিন, যুগ্ম সম্পাদক একরাম রানা, ওর্য়াড যুবলীগ নেতা আতাউল করিম চৌধুরী রাজন, হায়দার আলি, রাজিব শাহ, এ.আর আজিম, মো: জসিম, হাসান আন্সারী, সেচ্ছাসেবকলীগ নেতা ওসমান, শ্রমিকলীগ নেতা মো. দিদার,  জাহাঙ্গীর, আব্দুচ সালাম, ওয়ার্ড ছাত্রলীগ নেতা আব্দুল মুকিত, সাদিব, কাইয়ুম, ওমর ফারুক ফয়সাল, মিনহাজ, রায়হান, রিদয়, ইমন প্রমূখ।

 

বাকলিয়া এন এম এম জে কলেজ ছাত্রলীগ:

 

বাকলিয়া শহীদ এন এম এম জে বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের উদ্যোগে আলহাজ্ব এ.বি. এম মহিউদ্দিন চৌধুরীর আশু রোগমুক্তি ও সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে কলেজ ক্যাম্পাসে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ওমরগণি কলেজ ছাত্রলীগের সাবেক নেতা ও নগর যুবলীগ নেতা মো. সালাউদ্দিন।

কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ন-আহ্বায়ক ও চট্টগ্রাম দক্ষিণজেলা ছাত্রলীগের নব-নিবার্চিত সাংগঠনিক সম্পাদক কলিম উল্যাহ, কলেজ ছাত্রলীগের যুগ্ন-আহ্বায়ক হাছান রানা, যুগ্ন-আহ্বায়ক রকি ভট্টচার্য্য, যুগ্ন-আহ্বায়ক হোসাইন মোহাম্মাদ আবদুল্লাহ মানিক, সিনিয়ার সদস্য নাছির, মিরাজ।

উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগ নেতা আবিদ, বাপ্পু, আরমান, আরিফ, কায়ছার, জাহাঙ্গীর, রাশেদ, শুভ, জনি, ইসমাইল, শোয়াব, রায়হান, শামিম, নয়ন, জাহেদ, ফয়সাল প্রমুখ।

 

এখানে উল্লেখ্য যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের টানা ১৭ বছরের সাবেক এই মেয়র গত শনিবার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রথমে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হলে অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য গত রোববার জরুরীভাবে এয়ার এ্যাম্বুলেন্স এর মাধ্যমে ঢাকার স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। তবে বর্তমানে তিনি আশংকা মুক্ত আছেন বলেও চিকিৎসকরা জানিয়েছেন।

 

সম্পাদনায়: এমএমএইচ/এসজিএন/আরকেসি

 

 

Share