তথ্য প্রযুক্তি স্বনির্ভরতা অর্জনে জাগরন সৃষ্টি করছে-ইউএসটিসি উপাচার্য

তথ্য প্রযুক্তি স্বনির্ভরতা অর্জনে জাগরন সৃষ্টি করছে-ইউএসটিসি উপাচার্য

বিএনএ, চট্টগ্রাম, ১৩ ডিসেম্বর ২০১৭: বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি)র উদ্যোগে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস ২০১৭ নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালিত হয়েছে।

১২ ডিসেম্বর ২০১৭ তারিখ মঙ্গলবার সকাল ১০টায় এ উপলক্ষে এক বর্নাঢ্য র‌্যালী ইউএসটিসি ’ডি’ ব্লকের সম্মুখ হয়ে পুনরায় ইউএসটিসিতে এসে শেষ হয়।

ইউএসটিসি’র উপাচার্য প্রফেসর (ডা:) প্রভাত চন্দ্র বড়ুয়ার নেতৃত্বে র‌্যালীতে অন্যান্যের মধ্যে অংশ নেন ইউএসটিসি’র উপ-উপাচার্য প্রফেসর ড. নুরুল আবছার, ইউএসটিসি’র ট্রেজারার ও এডভাইজার (ব্যবসায় প্রশাসন অনুষদ) প্রফেসর ড. মোহাম্মদ ফসিউল আলম, রেজিস্ট্রার প্রফেসর ড. বদরুল আমিন ভুইয়া, বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন রেজওয়ান করিম, কমিউনিটি মেডিসিন বিভাগের প্রধান (ডা:) প্রনয় কুমার মজুমদার, এ্যলাইড সাইন্সেস এর সহকারী অধ্যাপক হাবিব উল্লাহ, উপ-রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়া, সহকারী রেজিস্ট্রার আনোয়ারুল ইসলাম, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক তাহমিনা বেগম, (ডা:) সারাহ ফারহানাজ, সহকারী অধ্যাপক তুহিনা চৌধুরী এবং বিভিন্ন ফ্যাকাল্টির শিক্ষার্থী, শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারী ।

পরে এক সংক্ষিপ্ত আলোচনায় ইউএসটিসি উপাচার্য প্রফেসর (ডা:) প্রভাত চন্দ্র বড়ুয়া বলেন তথ্য প্রযুক্তির সামগ্রকি উন্নয়নের মধ্যে দিয়ে বাংলাদেশের সর্বস্তরের মানুষের মধ্যে স্বনির্ভরতা অর্জনের জাগরন সৃষ্টি হয়েছে। দেশের অনেক তরুন তরুনী সফটওয়্যারের কাজ করে নিজেদের বেকারত্ব ঘুচিয়েছে, অন্যের কাজের সংস্থান করেছে এবং বিদেশ থেকে নিয়ে আসছে প্রচুর বৈদেশিক মুদ্রা। প্রেস বিজ্ঞপ্তি।

এসজিএন

Share