বাল্যবিয়ে প্রতিরোধে আইনের চেয়ে সচেতনতা জরুরী -স্পীকার

বাল্যবিয়ে প্রতিরোধে আইনের চেয়ে সচেতনতা জরুরী -স্পীকার

বিএনএ,সিরাজগঞ্জ, ১৪ ডসিম্বের: জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন বাল্যবিয়ে রোধে কার্যকরী আইন রয়েছে। আইন থাকার পাশাপাশি বেশি জরুরী জনসচেতনতা। তবেই সকলে ঐক্যবদ্ধভাবে সমাজ থেকে বাল্যবিয়ে মুক্ত করা সম্ভব।

বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জের উল্লাপাড়া সরকারী আকবর আলী কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত “নারীর ক্ষমতায়ন ও বাল্যবিয়ে রোধ” শীর্ষক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, সকলের প্রচেষ্টায় আমাদের মেয়েদেরকে শিক্ষিত করতে পারলে জনগোষ্ঠীর বড় একটি অংশ শিক্ষিত হবে। একজন মা শিক্ষিত হলে, পরিবার শিক্ষিত হয়। আর পরিবার থেকে সমাজ জাতি সকলেই শিক্ষিত হয়। সামগ্রিক উন্নয়ন নিশ্চিত করতে হলে নারীদের এগিয়ে নেয়ার বিকল্প নাই। এ উপলব্ধি থেকেই সরকার নারী শিক্ষা ও নারীদের স্বাস্থ্যসেবার উপর গুরুত্ব দিয়েছেন।

উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মীর শহিদুল ইসলাম পুন্নুর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গাজী ম ম আমজাদ হোসেন মিলন এমপি, তানভীর ইমাম এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, নারী নেত্রী মাহি ইমাম, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ। সমাবেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাক-শিক্ষার্থী, মসজিদের ইমাম ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

আরকেসি/এসজিএন

Share