সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে ৩ বনদস্যু নিহত

সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে ৩ বনদস্যু নিহত

বিএনএ, খুলনা, ১১ জানুয়ারি : সুন্দরবনে শরনখোলা রেঞ্জের সুখপাড়াচর এলাকায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮) এর সাথে বন্দুকযুদ্ধে বনদস্যু সুমন বাহিনীর তিন সদস্য নিহত হয়েছে। বৃহস্পতিবার সকাল  ৮টা ৪০ থেকে ৯ টা ২০ মিনিট পর্যন্ত উভয় পক্ষের মধ্যে এই গুলিবিনিময়ের  ঘটনা ঘটে।

 

বন্দুক যুদ্ধের পর র‌্যাব সদস্যরা  বনদস্যুদের ব্যবহৃত ৪টি আগ্নেয়াস্ত্র ও ৩৯ রাউন্ড গুলি উদ্ধার করছে। নিহতদের মধ্যে রয়েছে জাকারিয় সরদার (৩০) জুলফিকার সেখ (৩৫) ও মো. খোকন মিনা (৪৩)। র‌্যাব -৮ এর অপরেশন অফিসার মেজর সোহেল রানা প্রিন্স এ তথ্য নিশ্চিত করেন।

 

র‌্যাবের ওই কর্মকর্তা আরও জানান, গোপন সংবাদের পর সুন্দরবনের শরনখোলার সুখপাড়ারচর এলাকায় র‌্যাব -৮ একটি দল সেখানে অভিযান চালায়। বৃহস্পতিবার সকালের দিকে বনের সুখপাড়ার চর এলাকার পৌছালে বনের মধ্য থেকে বনদস্যুরা র‌্যাব সদস্যদের  লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে । এসময়ে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। তিনি জানান উভয় পক্ষের মধ্যে সকাল ৮টা ৪০ মিনিট থেকে ৯ টা ২০মিনিট পর্যন্ত গুলিবিনিময় চলে। পরে গুলিবিনিময় থেমে গেলে র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ তিন বনদস্যুর লাশ ও ২টি সিগ্লেল ব্যারেল বন্দুক, ১টি কাটা রাইফেল, ১টি পাইপগান এবং ৪টি ধারালো অস্ত্র ও ৩৯ রাউন্ড গুলি উদ্ধার করে। নিহতদের লাশ ও উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র শরনখোলা থানায় হস্তান্তর করা হবে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়।

বিএনএ/আরকেসি/এইচ.এম/এসিজএন

Share