রাজধানীতে একটি জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে নিহত- তিন জঙ্গি

রাজধানীতে একটি জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে নিহত- তিন জঙ্গি

বিএনএ, ঢাকা, ১২ জানুয়ারি: রাজধানীর পশ্চিম নাখালপাড়ার একটি জঙ্গি আস্তানায় অভিযান চালাচ্ছে র‌্যাব। অভিযানে তিন জঙ্গি নিহত হয়েছে। নিহত একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম- জাহিদ। নিহতদের আনুমানিক বয়স ২০ থেকে ৩০ বছর হবে। ধারণা করা হচ্ছে তারা আত্মঘাতি হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন র‌্যাবের দুই সদস্য। গত চার জানুয়ারি ভুয়া আইডি কার্ড ব্যবহার করে বাসা ভাড়া নেয় জঙ্গিরা।

বৃহস্পতিবার রাত দুটো থেকে জঙ্গি আস্তানা সন্দেহে পশ্চিম নাখালপাড়ায় একটি বাড়ি ঘিরে রাখা হয়। রাত সাড়ে তিনটার দিকে শুরু হয় অভিযান। রবি ভিলা নামে ছয় তলা বাড়িটির পাঁচ তলায় জঙ্গি আস্তানা। শুক্রবার ভোর সাড়ে ছয়টার দিকে র‌্যাবকে লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ে জঙ্গিরা। এরপর শুরু হয় র‌্যাবের মূল আভিযান। এখন জঙ্গি আস্তানা থেকে অবিস্ফোরিত গ্রেনেড, বিস্ফোরকসহ আগ্নেয়াস্ত্র উদ্ধারে কাজ করছে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট । সকালে ঘটনাস্থল পরিদর্শন করে এসব তথ্য জানান র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহামেদ। জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক সাব্বির ও কেয়ারটেকারকে র‌্যাব হেফাজতে নেয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানিয়েছেন, গোয়েন্দা তথ্য ছিলো যে এরকম জায়গায় জঙ্গিরা অবস্থান করছে ও কোনো নাশকতার পরিকল্পনা করছে। এই জায়গার ছয়তলা বাড়ির পাঁচতলায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় জঙ্গিদের সঙ্গে কিছু গোলাগুলিও হয়। কিছু গ্রেনেড নিক্ষেপ হয়। বাড়ির মেইনগেইট ভেঙে ফেলা হয়েছে। পুরো ভবনে ৬৫ জন বাসিন্দা রয়েছে। তাদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। নিরাপত্তার জন্য পশ্চিম নাখালপাড়া থেকে ছাপড়া মসজিদ পর্যন্ত পুরো এলাকা ঘিরে রাখা হয়েছে।

আরকেসি/এফএএস

Share