কক্সবাজারে খতিয়ান জালিয়াত চক্রের বিরুদ্ধে আন্দোলন

কক্সবাজারে খতিয়ান জালিয়াত চক্রের বিরুদ্ধে আন্দোলন

বিএনএ, কক্সবাজার, ১৮জানুয়ারি:  কক্সবাজার রেললাইনের জন্য ভূমি অধিগ্রহণকৃত জমির ক্ষতিপুরণের টাকা হাতিয়ে নিতে তৎপর জালিয়াত চক্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে বিক্ষোভ ও মানব্বন্ধন করেছে সদর উপজেলা ঝিলংজা ইউনিয়নবাসী।

বৃহস্পতিবার সকালে বিক্ষোভ মিছিলটি শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে মানব্বন্ধনে মিলিত হয়।

মানব্বন্ধনে বক্তব্য রাখেন, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শহিদুল আলম বাহাদুর, রাজনীতিবীদ আমির আলী, ক্ষতিগ্রস্ত ভুমির মালিক ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নুরুল আলম, যুবলীগ নেতা ইলিয়াছ, ভূমি মালিক এডভোকেট শাহাদাত।

অনুষ্ঠানে বক্তারা গত মঙ্গলবার আটক জালিয়াত চক্রের তিন সদস্যকে জিজ্ঞাসাবাদ করে এর পেছনে কারা জড়িত তা বের করে আনা এবং তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রেললাইন নির্মাণের জন্য অধিগ্রহণকৃত জমি’র ভুয়া খতিয়ানসহ তিনজনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জাল খতিয়ান উদ্ধার করা হয়।

আরকেসি/এফএএস

Share