সরকারের উন্নয়ন ধারা রক্ষা করতে জনগণ ব্যালট যুদ্ধে সুচিন্ত রায় দেবে-ইকবাল সোবহান চৌধুরী

সরকারের উন্নয়ন ধারা রক্ষা করতে জনগণ ব্যালট যুদ্ধে সুচিন্ত রায় দেবে-ইকবাল সোবহান চৌধুরী

বিএনএ,বগুড়া, ২০ জানুয়ারি: বগুড়া প্রেসক্লাবের ভিত্তিফলক প্রতিস্থাপন করা হয়েছে। শনিবার দুপুর ১২ টায় ভবনের নির্ধারিত স্থানে ভিত্তিফলক প্রতিস্থাপন ও নির্মান কাজের উদ্বোধন উপলক্ষে ক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

তিনি তার বক্তব্যে বলেন, আমরা ১৯৭১ সালে যুদ্ধ করে যেমন দেশকে আমরা স্বাধীন করেছি এবার ব্যালট যুদ্ধে আমাদের জনগণ তাদের সুচিন্ত রায় দিয়ে এই অসাম্প্রতিক গণতান্ত্রিক বাংলাদেশ এবং সমৃদ্ধি বাংলাদেশ গঠনে তারা এই ব্যালটের মাধ্যমে তাদের জনপ্রতিনিধি এবং যে সরকারের উন্নয়ন ধারাবাহিক রক্ষা করে ব্যালটের যুদ্ধে রায় দেবে এই প্রত্যাশা করছি। ক্লাব সভাপতি মোজাম্মেল হক লালু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশেষ অতিথি ছিলেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য কৃষিবীদ আব্দুল মান্নান, জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, অতি: পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল।

ক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমানের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন দৈনিক বাংলাদেশ সম্পাদক আমান উল্লাহ খান, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, বিএফইউজের সহ-সভাপতি প্রদীপ ভট্টাচার্য শংকর, বিআইআইটির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রকৌশলী সাহাবুদ্দিন সৈকত, লাইট হাউসের নির্বাহি সম্পাদক হারুনুর রশিদ, গাক নির্বাহি পরিচালক আলমগীর হোসেন। এসময় দৈনিক উত্তরকোণ সম্পাদক অধ্যাপক মোজাম্মেল হক তালুকদার, সিনিয়র সাংবাদিক সমুদ্র হক, প্রেসক্লাবের সাবেক সভাপতি রেজাউল হাসান রানু, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মোত্তালেব মানিক, আখতারুজ্জামান, মিলন রহমান, বিএফইউজের যুগ্ম সম্পাদক জিএম সজল, নির্বাহি সদস্য ঠান্ডা আজাদ, প্রেসক্লাবের সহ সভাপতি মির্জা সেলিম রেজা, আব্দুস সালাম বাবু, যুগ্ম সম্পাদক নাজমুল হুদা নাসিম, বগুড়া সাংবাদিক ইউনিয়ন সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সাধারণ সম্পাদক জেএম রউফ, ক্লাবের কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক শফিউল আযম কমল, সাহিত্য সম্পাদক এইচ আলিম, ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলাম মুক্তা, ক্রাইম রিপোটার্স এসোসিয়েশন সভাপতি মাসুদুর রহমান রানা, বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি মমিনুর রশিদ সাইন, সা: সম্পাদক সাজ্জাদ হোসেন পল্লব, পৌরসভার কাউন্সিলর কবিরাজ তরুন চক্রবর্তী, প্রগ্রেস গ্রুপের চেয়ারম্যান রোটা; মোস্তাফিজার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারী বগুড়া প্রেসক্লাব ভবনের ভিত্তি স্থাপনের উদ্বোধন করেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার ভিত্তি ফলক প্রতিস্থাপন ও নির্মান কাজ শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার আমলে গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিডিয়ার আকাশ বিস্তৃত করেছেন। ইলেকট্রিক মিডিয়া সরকারী থেকে ব্যক্তি মালিকানায় উন্মুক্ত করেছেন তিনি। তিন ডজন ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে সাংবাদিক কলাকুশলীদের কর্মসংস্থানের সুযোগ হয়েছে। মিডিয়ার মাধ্যমে বিভিন্ন তথ্য জনগনের কাছে পৌছে যাচ্ছে। মিডিয়ার বিকাশের মধ্য দিয়ে জনগনকে ক্ষমতায়ন হয়েছে। কিছু কিছু পত্রিকা মত প্রকাশের স্বাধীনতার সুযোগ নিয়ে মিথ্যাচার করছে, তাদের ব্যাপারে সজাগ থাকতে হবে। প্রধানমন্ত্রী প্রথম সরকার প্রধান যিনি সাংবাদিকদের কল্যানের জন্য কল্যান তহবিল গঠন করেছেন। তাঁর দূরদৃষ্টি রয়েছে। সাংবাদিকদের জন্য স্থায়ী কল্যান ট্রাস্ট গঠন হয়েছে যা স্বাধীনতার পর এই প্রথম। তিনি বলেন, বগুড়া উত্তরাঞ্চলের সমৃদ্ধ, প্রবেশদ্বার। ঢাকার বাহিরে বগুড়ার মিডিয়া বিকাশ বহুদিনের। বগুড়ার মানুষের আশা আকাঙ্খার প্রতিফলন হবে ক্লাবের মাধ্যমে। বগুড়ার উন্নয়ন এগিয়ে নিবে প্রেস ক্লাবের মাধ্যমে সাংবাদিকগণ।

আরকেসি/এসজিএন

Share