চাঁদপুর ও খাগড়াছড়িতে  বিএনপির মানববন্ধন

চাঁদপুর ও খাগড়াছড়িতে বিএনপির মানববন্ধন

বিএনএ, চাঁদপুর , ১২ ফেব্রুয়ারি : কারারুদ্ধ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চাঁদপুরে মানবন্ধন করেছেন দলের নেতাকর্মীরা। সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা বিএনপির কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। এতে বিএনপি ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

শান্তিপূর্ণ মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. সেলিমউল্যাহ সেলিম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান সফিকুজ্জামান, মুনীর চৌধুরী, দেওয়ান আশ্বাদ আলী, মাহবুবুল হক বাবলু, জেলা যুবদলের সভাপতি শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন।

এদিকে, চাঁদপুর শহরের নতুনবাজারের কদমতলা এলাকায় সাবেক পৌর চেয়ারম্যান বিএনপি নেতা সফিকুর রহমান ভূঁইয়ার নেতৃত্বে একই সময় আরেকটি মানববন্ধন করেন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

খাগড়াছড়ি :

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খাগড়াছড়িতে মানববন্ধন করেছে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে এ কর্মসূচি পালন করে জেলা বিএনপি।

সোমবার সকালে জেলা শহরের ভাঙ্গাব্রীজ এলাকায় মানবন্ধন কর্মসূচির আয়োজন করে নেতাকর্মীরা। আধাঘন্টাব্যাপী ধরে চলা মানববন্ধনে বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

জেলা ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক জাহিদ হোসেনের সঞ্চালনায় কর্মসূচিতে জেলা বিএনপির সহসভাপতি আবু ইউসুফ চৌধুরী ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুুব আলম সবুজ বক্তব্য রাখেন।

বক্তারা অভিযোগ করে বলেন, বিএনপিকে ধবংস করতে সরকার ষড়যন্ত্র করে মিথ্যা ও বানোয়াট মামলার সাজা দিয়ে খালেদা জিয়াকে কারাগারে প্রেরণ করেছে। এরপর থেকে দেশের সাধারণ মানুষের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে উল্লেখ করে বক্তারা দাবি করেন, সারাদেশে বিএনপি ঐক্যবদ্ধ, শক্তিশালী ও জনপ্রিয় দল। পুলিশ দিয়ে ধরপাকড় ও মামলা-হামলা দিয়ে বিএনপিকে দমানো যাবেনা।

এ সময় অবিলম্বে খালেদা জিয়ার মুক্তিসহ মামলার রায়কে ঘিরে পুলিশি অভিযানে আটক নেতাকর্মীদেরও মুক্তির দাবি করেন বক্তারা।

সম্পাদনায় : আ.হা

Share