তারুণ্যের উচ্ছ্বাসের উচ্চারণ ও আবৃত্তি কর্মশালা উদ্বোধন ১৬ ফেব্রুয়ারি

তারুণ্যের উচ্ছ্বাসের উচ্চারণ ও আবৃত্তি কর্মশালা উদ্বোধন ১৬ ফেব্রুয়ারি

বিএনএ,চট্টগ্রাম,১৩ফেব্রুয়ারি ২০১৮:  দেশসেরা আবৃত্তি ও অভিনয়শিল্পী, কবি, সাংবাদিক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দের তত্ত্বাবধানে বাচিক শিল্প চর্চা কেন্দ্র ‘তারুণ্যের উচ্ছ্বাস’র পরিচালনায় শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি কর্মশালার ষষ্ঠদশ ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রম শুরু হচ্ছে ১৬ ফেব্রুয়ারি ২০১৮।

উক্তদিন বিকাল ৩.৩০ টায় নগরীর আন্দরকিল্লাস্থ সংগঠনের সম্মিলন কক্ষে কর্মশালার উদ্বোধন করবেন সচেতন নাগরিক কমিটির সাবেক সভাপতি প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার।

উল্লেখ্য, পাঁচমাসব্যাপী অনুষ্ঠিতব্য এ কর্মশালার বিষয়ভিত্তিক ক্লাস সমূহের মধ্যে মঞ্চ ও টেলিভিশন উপস্থাপনা, সংবাদপাঠ বিষয়ক প্রশিক্ষণ দিবেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, এটিএন নিউজের হেড অব নিউজ সাংবাদিক মুন্নী সাহা, চ্যানেল আই সংবাদপাঠিকা ফারজানা করিম ও ত্রিপুরার জনপ্রিয় সঞ্চালক শুভ্রজিৎ ভট্টাচার্য। শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, কন্ঠসাধন ও নাট্যতত্ত্ব বিষয়ে প্রশিক্ষণ দিবেন জনপ্রিয় আবৃত্তিশিল্পী ও অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়. নাট্যজন প্রদীপ দেওয়ানজী, আবৃত্তিশিল্পী মাহিদুল ইসলাম এবং সঙ্গীতশিল্পী শান্তা গুহ।

কবিতার ছন্দ-ভাব-রস, কন্ঠের ব্যয়াম ও স্বর প্রক্ষেপণ বিষয়ে প্রশিক্ষণ দিবেন আবৃত্তি গবেষক মীর রবকত, কবি রাশেদ রউফ, আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিত, ফারুক তাহের ও শ্রাবণী দাশগুপ্তা। কবিতা নির্বাচন ও আবৃত্তির নির্মাণ এবং মাইক্রোফোনের ব্যবহার বিষয়ে প্রশিক্ষণ দিবেন আবৃত্তিশিল্পী মিলি চৌধুরী, আয়েশা হক শিমু, মুজাহিদুল ইসলাম ও সেজুঁতি দে। কর্মশালার ক্লাস প্রতি শুক্রবার অনুষ্ঠিত হবে। কর্মশালায় অংশগ্রহণে আগ্রহীদের আবেদন পত্র সংগ্রহ করে জমা দিতে অনুরোধ জানানো হয়েছে। শিশুদের জন্যে আলাদা প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে।

আবেদনপত্র পাওয়া যাচ্ছে চেরাগী পাহাড়স্থ বুকমার্ক বা নন্দন বইঘরে, শিল্পকলার বিপরীতে আলমের দোকানে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ঝুপড়িতে। আবেদনপত্র জমা দেয়ার একমাত্র স্থান প্রতি শুক্রবার বিকাল ৩ টা থেকে ৬ টা আন্দরকিল্লা মোড়স্থ শিক্ষক ভবনের ষষ্ঠ তলায় সংগঠনের নিজস্ব কার্যালয়ে। বিস্তারিত ০১৮১৩-১৯৮২৪৪ নম্বরে ফোন করে জানা যাবে।

এসজিএন

Share