বিভিন্ন থানা এলাকায় বিএনপির বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

বিভিন্ন থানা এলাকায় বিএনপির বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

বিএনএ, ঢাকা, ১০ মার্চ ২০১৮:  বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশের হামলার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র উদ্যোগে  শনিবার ১০ মার্চ থানায় থানায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিএনপির এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, বাড্ডা থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক এজিএম সামসুল হকের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত ছিলেন জাফর, তফিরুল ইসলাম তুহিন, হারুন অর রশিদ, যুবনেতা জাহাঙ্গীর মোল্লা, মাহাবুল আলম ভূঁইয়া, শাহিন, আঃ কাদের বাবু, হাফিজুর রহমান হাফিজ, আফজালুর রহমান অরুন সহ থানা বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পল্লবী থানা বিএনপি একটি মিছিল কমিশনার মোঃ সাজ্জাদ ও বুলবুল মল্লিকের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মাহবুবুল আলম মন্টু, মোঃ খোকন, মোঃ সোহরাব হোসেন মোল্লা সহ বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

তেজগাঁও থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল তেজগাঁও মহিলা কলেজের সামনে থেকে শুরু হয়ে কানন বাজার কাঁচা বাজারের সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সি: যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান আনোয়ার, এল. রহমান, কাজী মজিবর রহমান, ইঞ্জি: আরজু, কাজী বাবু সহ বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মোহাম্মদপুর থানা বিএনপির একটি বিক্ষোভ ঢাকা মহানগর সহ-সভাপতি আতিকুল ইসলাম মতিন এর নেতৃতে ইকবাল রোড থেকে আসাদগেটে গিয়ে শেষ হয়।

মোহাম্মদপুর থানা বিএনপির আরেকটি বিক্ষোভ ঢাকা মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক সোহেল রহমানের নেতৃত্বে মোহাম্মদপুর টাউন হলের সামনে থেকে শুরু হয়ে মোহাম্মদপুর বাসষ্ট্যান্ড গেলে পুলিশি বাঁধায় মিছিলটি পন্ড হয়ে যায়। মিছিলে বিএনপি ও সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিমানবন্দর থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক মোঃ নাসির জুলহাস পারভেজ, জালাল সহ বিএনপি ও সক অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়।

রূপনগর থানা বিএনপির বিক্ষোভ মিছিল মোঃ আব্দুল আউয়াল, ইঞ্জিঃ মজিবুল হক, এস,এম মজিবুর রহমান, আমজাদ হোসেন মোল্লা, হেলাল উদ্দিন চপল সহবিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়।

দক্ষিণখান থানা বিএনপির বিক্ষোভ মিছিল হাজী দক্ষিনখান থানা বিএনপি’র সাধারন সম্পাদক জনাব আলী আকবর আলীর নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলটি কিছুদূর অগ্রসর হলে পুলিশী বাঁধায় পন্ড হয়ে যায়।

শেরে বাংলা নগর থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল সিরাজুল ইসলাম সিরাজ, শাহ আলম, তোফায়েল আহম্মেদ, সোহেল সহ থানা বিএনপি ও সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়। মিছিলটি স্কয়ার হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে সমরিতা হাসপাতালের সামনে গিয়ে পুলিশি বাঁধায় পন্ড হয়ে যায়।

কাফরুল থানা বিএনপির বিক্ষোভ মিছিল সকাল ১১-৩০ মিনিটে রাজধানীর ইবরাহীমপুর মেইন রোডে অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন মতি এবং সহ-সাধারণ সম্পাদক মো: আশরাফুজ্জাহান জাহান। আরো উপস্থিত ছিলেন আক্তার হোসেন জিলু সহ বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ।

শাহআলী থানা ও মিরপুর থানা বিএনপি ও অংগ সংগঠনের একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি ফেরদৌসি আহমেদ মিষ্টির নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত ছিলেন মিরপুর থানা বিএনপির সহ সভাপতি আবুল হোসেন আব্দুল, এস.এম কায়সায় পাপ্পু, শাহজামাল বাচ্চু, বাবুল, হানিফ, হিমেল, খোকন, মনির সহ নেতৃবৃন্দ।

রামপুরা থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল টিভি সেন্টার থেকে শুরু হয়ে কিছুদূর অগ্রসর হলে পুলিশী ধাওয়ায় মিছিলটি পন্ড হয়ে যায়।  এসময় ২৩নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক মোঃ হানিফ উদ্দিন হিমুকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়।

খিলক্ষেত থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল হাজী ফজলুল হক ফজলুর নেতৃত্বে খিলক্ষেত পেট্রোল পাম্পের সামনে থেকে শুরু হলে পুলিশ চারপাশ ঘিরে ফেলায় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এতে বেশ কয়েকজন কর্মী আহত হয়। মিছিলে থানা বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

ভাষানটেক ও ক্যান্টনমেন্ট থানার একটি যৌথ বিক্ষোভ মিছিল কচুক্ষেত বাজারের সামনে থেকে করতে চাইলে আওয়ামীা সন্ত্রাসী ও পুলিশের উপস্থিতিতে করা সম্ভব হয়নি। এসময় ক্যান্টনমেন্ট থানার অধ্যক্ষ মোঃ লিয়াকত ও ভাষানটেক থানার হাজী লেয়াকত  সহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উত্তরা পূর্ব থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল উত্তরা পূর্ব থানা বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ শুরু করলে পুলিশী তৎপরতায় মিছিলটি পন্ড হয়ে যায়।

উত্তরা পশ্চিম থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণে শুরু হলে পুলিশী বাঁধায় মিছিল করা সম্ভব হয় নাই।

উত্তরখান থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল আহসান হাবিব, মোঃ হিরণ, জাহাঙ্গীর বেপারী সহ বিএনপি ও সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ মিছিল বাহির করলে ব্যাপক পুলিশী আক্রমণে মিছিলটি পন্ড হয়ে যায়।

আরকেসি/এসজিএন

Share