সোহরাওয়ার্দী উদ্যানে  জনসভা ১৯ মার্চ : ফখরুল

সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা ১৯ মার্চ : ফখরুল

বিএনএ, ঢাকা, ১২ মার্চ : আগামী ১৯ মার্চ   সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি’র উদ্যোগে জনসভা অনুষ্ঠানের ঘোষনা দিয়েছেন বিএনপির  মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নয় পল্টনস্থ দলীয় কার্যালয়ে ডাকা এক প্রেস ব্রিফিংয়ে  মির্জা ফখরুল বলেন, আজ সোমবার ঢাকা সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র উদ্যোগে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে জনসভা অনুষ্ঠিত করতে আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছিলাম।

এ উপলক্ষে দলের পক্ষ থেকে যথাযথ কর্তৃপক্ষ অর্থাৎ গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ও পুলিশ কমিশনার বরাবরে আবেদন করা হয়েছিল।

জনসভা সফল করতে প্রচারপত্র বিলি থেকে শুরু করে ঢাকা মহানগর এবং বৃহত্তর ঢাকা জেলার নেতৃবৃন্দসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের সাথে বৈঠক করা হয়।

গত ২২ ফেব্রুয়ারি ২০১৮ তে আমরা সোহরাওয়ার্দী উদ্যান বা দলীয় প্রধান কার্যালয়ের সামনে জনসভার জন্য সোহরাওয়ার্দী উদ্যান কর্তৃপক্ষসহ পুলিশকে চিঠি দিয়ে অবহিত করি। কিন্তু বই মেলার দোহাই দিয়ে পুলিশ সোহরাওয়ার্দী উদ্যান অথবা দলীয় কার্যালয়ের সামনে কোথাও জনসভা করার অনুমতি দেয়নি।

সে সময় মৌখিকভাবে তারা পরবর্তী মাস অর্থাৎ এই মার্চ মাসে জনসভা অনুষ্ঠানের ক্ষেত্রে কোন অসুবিধা হবে না বলে জানিয়েছিল।

সভা-সমাবেশ যেকোন রাজনৈতিক দলের সংবিধান  স্বীকৃত অধিকার। কিন্তু বর্তমান সরকার বিরুদ্ধ স্বরকে থামিয়ে দিতে বিরোধী দলের সভা-সমাবেশকে বাধা দিচ্ছে। আইন শৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দেয়া হচ্ছে বিএনপিসহ বিরোধী দলের কর্মসূচির ওপর।

আজকে কোন কারণ ছাড়াই সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি-কে জনসভা করতে দেয়া হলো না। আমরা এই অন্যায়ের বিরুদ্ধে এ মুহূর্তে কোন কর্মসূচিতে না গিয়ে আগামী ১৯ মার্চ পুনরায় সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি’র উদ্যোগে জনসভা অনুষ্ঠানের ঘোষনা করছি। আমি আশা রাখি যথাযথ কর্তৃপক্ষ এ ব্যাপারে ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করবে।

সম্পাদনায় : আ.হা

Share