বিসিবি হতাশ

বিসিবি হতাশ

বিএনএ, ঢাকা, ১২ মে, ২০১৮  : ‘আর্থিক’ কারণ দেখিয়ে নিজেদের মাঠে আগামী আগস্ট-সেপ্টেম্বরে ক্রিকেট অস্ট্রেলিয়ার বাংলাদেশ সিরিজ আয়োজন না করার সিদ্ধান্তে হতাশ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরি বলেন, ‘আমাদের অনেক হোম সিরিজও তো আর্থিকভাবে লাভজনক হয় না। দ্বিপাক্ষিক অঙ্গীকার রাখার জন্য অনেক দেশকেই আতিথেয়তা দিতে হয় আমাদের। এটা দুর্ভাগ্যজনক। অস্ট্রেলিয়া তাদের দিকটাই দেখছে। বাণিজ্যিকভাবে কতটা উপকৃত হবে এটাই হিসেব করছে অস্ট্রেলিয়া। এটি খুবই দুঃখজনক।’

ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া সফর করার কথা বাংলাদেশ দলের। সূচি অনুযায়ি ঐ সফরে অস্ট্রেলিয়ার সাথে দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলার কথা বাংলাদেশের।

কিন্তু হঠাৎ করেই নিজেদের মাটিতে বাংলাদেশের সফর বাতিল করে দেয় অস্ট্রেলিয়া। আনুষ্ঠানিকভাবে এখনো কোন কিছুই অস্ট্রেলিয়া জানায়নি বলে জানিয়েছেন নিজামউদ্দিন। বিভিন্ন সংবাদমাধ্যমের কাছ থেকে পাওয়া খবরের পরিপ্রেক্ষিকে নিজামউদ্দিন বলেন, ‘সিএ’র কাছ থেকে আমরা এখনো আনুষ্ঠানিকভাবে কোন প্রস্তাব পায়নি।’
তবে সিএ’র এক মুখপাত্র জানিয়েছেন, ‘দুই দেশের ক্রিকেট বোর্ডের সমঝোতায় বাতিল হয়েছে বাংলাদেশের অস্ট্রেলিয়ার সফর। বিসিবির সাথে আলাপ-আলোচনা করেই এমন সিদ্বান্ত নিয়েছে সিএ।’(বাসস)

Share