বাড়ছে নিত্যপন্যের দাম,মন্ত্রীরা নির্বিকার-রুহুল কবির রিজভী

বাড়ছে নিত্যপন্যের দাম,মন্ত্রীরা নির্বিকার-রুহুল কবির রিজভী

বিএনএ,ঢাকা, ১৪মে ২০১৮: বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন,খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে সেখানে সন্ত্রাসী ও আইন শৃঙ্খলা বাহিনীর তান্ডব চলছে। সেখানে বিএনপি নেতা-কর্মী ও ভোটারদের জন্য অঘোষিতভাবে চলছে কারফিউ, আর আওয়ামীলীগের কর্মীদের জন্য চলছে ফাঁকা মাঠে উৎসব।রোববার খুলনায় বিএনপির পোলিং এজেন্টদের ট্রেইনিং দেয়ার সময় ১০-১২জন নেতা-কর্মীকে গ্রেফতার করে নিয়ে গেছে পুলিশ।

রুহুল কবির রিজভী  সোমবার সকালে দলীয় কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে আরো বলেন, রমজানের শুরুর আগেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে নিত্যপন্যের দাম। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম এখন আকাশছোঁয়া। কয়েকদিনের মধ্যেই নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম পাইকারী ও খুচরা বিক্রেতারা বৃদ্ধি করেছে। সিন্ডিকেটের কারনে জিনিসপত্রের দামের এই কৃত্রিম বৃদ্ধি। জিনিসপত্রের মূল্যের অস্বাভাবিক বৃদ্ধি রমজানকে কেন্দ্র করে অতিরিক্ত মুনাফার জন্য অসৎ ব্যবসায়ীদেরই এটি কারসাজি। সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরা এসব ব্যাপারে নির্বাকার। কারণ মানুষের কষ্ট হলেও মুনাফা করছে ক্ষমতাসীন দলের সিন্ডিকেটের লোকেরা।

তিনি বলেন, যদিও শিক্ষার্থীদের দাবি ছিল কোটা সংস্কার কিন্তু বাতিল নয়। কিন্তু প্রধানমন্ত্রী ক্রদ্ধু হয়ে কোটা বাতিলের ঘোষণঅ দিয়েছিলেন। প্রধানমন্ত্রীর ঘোষনার দীর্ঘদিন পেরিয়ে গেলেও গেজেট প্রকাশ করছে না সরকার।বিএনপি’র খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে আবারও তিনটি মিথ্যা ও বানোয়াট মামলায় জড়ানো হয়েছে। অমিতের মতো একজন তরুণ সম্ভাবনাময় নেতাকে ঘায়েল করতেই পরিকল্পিতভাবে তার বিরুদ্ধে একের পর এক রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এসব মামলা দায়ের করা হচ্ছে।

আরকেসি/এসজিএন

Share