বাড়বকুণ্ডে ঢালাই সড়ক দখলের প্রতিবাদে মানববন্ধন

বাড়বকুণ্ডে ঢালাই সড়ক দখলের প্রতিবাদে মানববন্ধন

বিএনএ, সীতাকুণ্ড, ১৬মে: সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ডের রাজা আম্বিয়া ঢালাই সড়ক দখলের প্রতিবাদে রড় প্রস্তুতকারক প্রতিষ্ঠান কেএসআরএম এর বিচার চেয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

বুধবার বিকালে  বাড়বকুণ্ডের নতুনপাড়া, চৌধুরী পাড়া,ভোলাইপাড়া এলাকার পাঁচ শতাধিক প্রতিষ্ঠানটির সামনে অবস্থান নিয়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

রাজা আম্বিয়া ঢালা পাহাড়ী বাগান ও কৃষি উৎপাদন ফলজ বাগান মালিক সমিতি’র সভাপতি মো. জয়নাল আবেদিন ভূঁইয়ার সভাপত্বিতে ও সাধারণ সম্পাদক এ.কে.এম. নেওয়াজের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, আবদুল মজিদ, আলহাজ কাজী মো: ইসহাক, মো, মহিউদ্দিন, মো. শফিকুল ইসলাম, মো. হানিফ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন,রাজা আম্বিয়া ঢালাই সড়ক এখানকার তিনটি এলাকার হাজারো মানুষের চলাচলের একমাত্র রাস্তা। স্থানীয় প্রায় হাজারো মানুষ তাদের জীবিকা অন্বেষনে নিকটস্থ পাহাড়ের ভূমিতে মৌসুমী শাকসবজি চাষাবাদের পাশপাশি ফলজ বাগানের চাষাবাদ করে আসছে। কিন্তু সম্প্রতি আনোয়ারা জুট মিলসটি কেএসআরএম (স্টীল মিল) খরিদের পর অবৈধ ক্ষমতার প্রভাব খাটিয়ে জনসাধরনের চলাচলের রাস্তাটি বন্ধ করে দেয়। এতে চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধের ফলে এলাকার কয়েক হাজার মানুষের জীবন জীবিকার পথ বন্ধ হয়ে যায়। জনগুরুত্বপূর্ন এ সড়কটি অবিলম্বে জনসাধারনের চলাচলে জন্য উম্মূক্ত করা না হলে আরো বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী প্রদান করেন বক্তারা।

মানববন্ধন কর্মসূচি শেষে এলাকাবাসী চট্টগ্রাম জেলা প্রশাসক, বন ও পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম জেলা পুলিশ, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা, সীতাকুণ্ড সহাকারী কমিশনার (ভূমি), অতি: পুলিশ সুপার সার্কেল, সীতাকুণ্ড মডেল থানা, সীতাকুণ্ড থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ও স্থানীয় চেয়ারম্যান বরাবর স্মারক লিপি প্রদান করেন।

প্রতিনিধি:সবুজ শর্মা শাকিল,সম্পাদনায়:এফএএস

 

Share