রাজকীয় বিয়ে : হ্যারি –মর্কেল গাঁটছড়া বাঁধবেন ১৯ মে

রাজকীয় বিয়ে : হ্যারি –মর্কেল গাঁটছড়া বাঁধবেন ১৯ মে

বিএনএ,বিশ্ব ডেস্ক, ১৬ মে : ক’দিন পরেই প্রিন্স হ্যারি গাঁটছড়া বাঁধবেন মার্কিন অভিনেত্রী মেগান মর্কেলের সাথে। রাজকীয় বিয়ে সন্নিকটে, এটি এক উত্তেজনাকর সময়। এমনকি মার্কিনীদের জন্যও।

সংবাদ মাধ্যমগুলোর ঘুম নেই।  শকুনের চোখ নিয়ে খুঁজছে  রাজকীয় বিয়েতে  কারা নিমন্ত্রিত হলো, কারা হলো না এ নিয়ে। মর্কেল বিয়েতে কি পড়বেন, রাণী কি ভাবছেন নতুন ভবিষ্যত নাত বৌ নিয়ে এসব বিষয়ে।

মার্কিনীরা এ ব্যাপারে কেমন যেন নিরাসক্ত। অন্তত যুদ্ধতো হচ্ছে না যে রাজকীয় ব্যাপারে মনোযোগ দিতে হবে এমন একটি ব্যাপার। ডেভিড মার্কাস বলেন, আমরিকানদের রাজকীয় ব্যাপারে কোন আগ্রহ নেই।

ব্রিটিশ রাজত্ব মূলত অতীতের ঐতিহ্য ধরে চলছে। আমেরিকানদের মনে রাখা উচিত এ ঐতিহ্য ঘিরেই বৃটিশদের অস্তিত্ব আবর্তিত। একজন মানুষ হিসেবে কখনো বিভেদ বা পার্থক্য থাকা উচিত নয়। হোক না তিনি আমেরিকান।

রাজকীয় বিয়ের আনন্দ জৌলুস নিশ্চয় সবাইকে   ছুঁয়ে  যাবে। রাজকীয় মুকুটের জৌলুসে  আমরা নিজেদের মাঝে ধারন করে উল্লসিত হবো।

কেউ আমাদের চেয়ে ভিন্ন কিছু নয়। মগেন মর্গেল ! ওতো আমাদেরই। সেতো স্পেশাল। একেবারে অন্যরকম। আমেরিকান হয়েও সে বৃটিশ রাজকীয় পরিবারে সদস্য হতে যাচ্ছে। কোন রাজকীয় পরিবারের বংশোম্ভুত না হয়েও সে তার ঠিকানা খুঁজে পেয়েছে ওখানেই। শনিবার রাজকীয় বিয়ে দেখা যাবে টেলিভিশনের পর্দায়।  হ্যারি তার নববধূকে খুজেঁ পাবেন। একজন আমেরিকান হিসেবে বৃটিশ রয়েলটি আমাদের জন্য হয়তো বিনোদনের অংশ। আমরা দেখবো, উপভোগ করবো। আবার দৈনন্দিন কাজে ফিরে যাবো।  মর্কেলের প্রতি কৃতজ্ঞতা, তার কল্যাণে আমরা ভারী সুন্দর কিছু দেখতে পাবো।

সম্পাদনায় : আ.হা

Share