নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের অনশনে বিএনপির উৎকণ্ঠা

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের অনশনে বিএনপির উৎকণ্ঠা

বিএনএ, ঢাকা: নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশন পালন এবং দাবি পূরণে সরকারের পক্ষ থেকে কোন উদ্যোগ না নেয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সকল শ্রেণী-পেশার মানুষ এখন এক দূর্বিষহ ও চরম অনিশ্চয়তার মধ্যে জীবনযাপন করছে।  একটি দেশে শিক্ষা প্রতিষ্ঠান হলো মানুষকে সুশিক্ষিত করে গড়ে তোলার প্রধান কেন্দ্র। অথচ সরকার শিক্ষা প্রতিষ্ঠানের দাবি-দাওয়াকে পাশ কাটানোর চেষ্ঠা করছে। এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের মতোই নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানও একই নিয়মে পরিচালিত হওয়া সত্বেও এক্ষেত্রে তাদের বেতন না হওয়া সরকারের বিমাতাসূলভ আচরণেরই বহি:প্রকাশ।
বিবৃতিতে বলা হয়, নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বেশ কয়েকদিন ধরে আমরণ অনশন পালন করছে এবং রোদ-বৃষ্টি মাথায় নিয়ে অনশন পালন করতে গিয়ে অনেকেই চরম অসুস্থ হয়ে পড়লেও সরকারের পক্ষ থেকে কোন কার্যকর উদ্যোগ গ্রহণ না করা গভীর উদ্বেগজনক। অবিলম্বে সরকারকে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের দাবি সহানুভুতির সঙ্গে বিবেচনায় নিয়ে তা পূরণে যথাযথ উদ্যোগ গ্রহণের জোর দাবি জানান তিনি।”
আরকেসি/এসজিএন

Share