ঢাকায় ১৯ দেশের কোস্টগার্ডের অংশগ্রহণে সভা বুধবার

ঢাকায় ১৯ দেশের কোস্টগার্ডের অংশগ্রহণে সভা বুধবার

বিএনএ, ঢাকা, ১০জুলাই:  কোস্টগার্ডের তত্ত্বাবধানে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই দিনব্যাপী ১৪তম ‘হেড অব এশিয়ান কোস্টগার্ড এজেন্সিজ’ এর ওয়ার্কিং লেভেল মিটিং। এতে বাংলাদেশসহ ১৯টি দেশের কোস্টগার্ডের প্রতিনিধি দল অংশগ্রহণ করবেন।

রাজধানীর হোটেল ওয়েস্টিনে বুধবার বুধবার সকাল ১০টায় রাজধানীর গুলশানস্থ হোটেল ওয়েস্টিনে এ ওয়ার্কিং লেভেল মিটিং শুরু হবে। চলবে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী উপস্থিত থাকবেন।

কোস্টগার্ড সদর দফতরের সহকারী গোয়েন্দা পরিচালক লে. কমান্ডার আব্দুল্লাহ আল মারুফ জানান, অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য অস্ট্রেলিয়া, বাহরাইন, হংকং, চীন, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, মালয়েশিয়া, মিয়ানমার, পাকিস্তান, ফিলিপাইন, কোরিয়া, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, তুরস্ক এবং ভিয়েতনামের কোস্টগার্ড, মেরিটাইম এজেন্সি এবং আরইসিএএপি-আইএসসি (দি রিজিওনাল কোঅপারেশন এগ্রিমেন্ট অন কমব্যাটিং পাইরেসি এবং আর্মড রবারি এগেইনস্ট সীপ্স ইন এশিয়া) ৪১ জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠানে বিভিন্ন দেশের সমুদ্র ও উপকূলবর্তী অঞ্চলে উদ্ধার তৎপরতা, পরিবেশ দূষণ প্রতিরোধ, অবৈধ কর্মকা- প্রতিরোধ এবং সদস্য রাষ্ট্রগুলোর কোস্ট গার্ড বাহিনীর সক্ষমতা বৃদ্ধির বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে। আশানুরূপ ফল লাভের লক্ষ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, সমঝোতা বৃদ্ধি, তথ্য আদান-প্রদান সমন্বিত প্রচেষ্টা বৃদ্ধি এবং এ সংক্রান্ত বিভিন্ন বিষয়ের উপর যৌথ মহড়া আয়োজনের জোরালো ভূমিকা রাখবে।

এসকেকে/এফএএস

Share