রাজধানীতে মাদক ব্যবসায়ী নিহত

রাজধানীতে মাদক ব্যবসায়ী নিহত

বিএনএ,ঢাকা:  রাজধানীর শাহাআলীর তামান্নাপার্ক সংলগ্ন এলাকায় র্যাব-৪ এর সদস্যদের গুলিতে ইব্রাহীম হোসেন বাবু ওরফে পাইলট বাবু (৩৫) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এছাড়া নারায়গঞ্জ এলাকায় র্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

মঙ্গলবার ভোর ৪ টার দিকে এ ঘটনা ঘটে।

র‌্যাব-৪ জানায়, তামান্ন পার্কের সামনে বেড়িবাধের উপর চেকপোস্ট বসিয়ে যানবাহন তল্লাশী করছিলেন র্যাব সদস্যরা। এ সময় একটি মোটরসাইকেল মিরপুরের দিক থেকে এসে চেকপোস্টের ১০-১৫ গজ আগে গতি কমিয়ে তামান্না পার্কের দিকে যেতে উদ্যত হয়। তখন থামার সংকেত দিলে মোটরসাইকেল থেকে র্যাব সদস্যদের লক্ষ হঠাৎ করে বোমা ছুড়ে। এ সময় আত্মরক্ষার্থে র্যাব সদস্যরা গুলি ছুড়তে শুরু করলে মোটরসাইকেল বোমা ছুঁড়তে ছুঁড়তে তামান্না পার্কের দিতে পালাতে গিয়ে নিয়ন্তন হারিয়ে পড়ে যায়।

এ সময় ধাওয় করে  র্যাব সদস্যরা মোটরসাইকেলসহ একজনকে রক্তাক্ত অবস্থায়  আটক করে। তবে মোটরসাইকেলের অন্য আরোহী বোমা ছুঁড়েতে ছুঁড়তে অন্ধকারে পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ  ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ৫টার দিকে মৃত ঘোষনা করেন।

র‌্যাব আরো জানায়, ঘটনাস্থল থেকে ইয়মাহা আরএক্সআর মডেলের একটি মোটসাইকেল, ৬ হাজার পিস ইয়াবা, দুটি বোমার খন্ডিত অংশ ও একটি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়। পরে অনুসন্ধানে জানা যায়, নিহত ব্যক্তির নাম ইব্রাহীম বাবু ওরফে পাইলট বাবু হিসেবে সনাক্ত করা হয়। সে মিরপুরের কুখ্যাত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে কমপক্ষে ১৫টি মাদক মামলা রয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের  প্র‌ক্রিয়‌া চলছে।

এদিকে সোমবার দিবাগত রাত আড়াইটায়র দিকে  নারায়ণঞ্জের রুপগঞ্জ এলাকায় রাজধানীর শীর্ষ ও কুখ্যাত মাদক ব্যবসায়ী জেনেভা ক্যাম্পের নাদিম ওর‌ফে পঁচিশ (৩৫) র‌্যাবের সঙ্গে গুলিবিনিময়কালে নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদক উদ্ধার করা হয়েছে।
এসকেকে/এসজিএন

Share