ভবিষ্যৎদ্রষ্টা সেই ভিক্ষুর কথা মিলে গেছে অক্ষরে অক্ষরে

ভবিষ্যৎদ্রষ্টা সেই ভিক্ষুর কথা মিলে গেছে অক্ষরে অক্ষরে

বিএনএ, বিশ্ব ডেস্ক, ১১ জুলাই : বৌদ্ধ ভিক্ষু যিনি ভবিষ্যত বাণী করেছিলেন কোচসহ কিশোর ফুটবলাররা বেঁচে আছে। আগামী দুদিনের মধ্যে তাদের খবর মিলবে,সেই ভিক্ষুকে মর্যাদার প্রতীক একটি পোশাক পুরস্কার প্রদানের নির্দেশ দিয়েছেন থাইল্যান্ডের রাজা মহাভাজিরালংকর্ণ।

ভিক্ষু প্রা খুবা বুনচুম গুহার বাইরে তার উপাসনা চালিয়ে গেছেন শিশুগুলো উদ্ধার না হওয়া পর্যন্ত। থাই রাজা তাকে দেখতে গেছেন। এ ভিক্ষুকে মিয়ানমারে বলা হয়ে থাকে মায়াং পোনে সায়াদ।

থাইল্যান্ডে স্থানীয়ভাবে ভবিষ্যৎবাণী করে বেশ নামযশ কামিয়েছেন তিনি।  তিনি সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, কিশোর ফুটবলারদের আগামী দুই দিনের মধ্যে জীবিত উদ্ধার করা সম্ভব হবে। তার ভবিষ্যৎবাণী ফলে গেছে অক্ষরে অক্ষরে। রাজকীয় পোশাক উপহারকে থাইল্যান্ডের সংস্কৃতিতে মর্যাদার প্রতীক হিসেবে বিবেচনা করা হয়ে থাকে।

মিয়ানমারের শান প্রদেশের এ ভিক্ষু তিন দফা যান চিয়াং রাইয়ে গুহা পরিদর্শনে। প্রতিবারই তিনি প্রার্থনা করেছেন যাতে কিশোরদের উদ্ধার করা সম্ভব হয়। ভিক্ষু প্রা খালি পায়ে হেঁটে যান মাইলের পর মাইল। খান বিস্কুট ও ফলমূলাদি।

তিনি যখনই গুহার মু্খে পৌছেঁছেন ততোবারই তাকে জেনারেলরা উষ্ণ অভিনন্দন জানিয়েছেন। থাইরা বিশ্বাস করে,বৃষ্টির প্রকোপ থামিয়েছেন ভিক্ষুই। তার অনুসারীদের মধ্যে রয়েছেন নামী দামী নেতারা।

সম্পাদনায় : আ.হা

Share