ফখরুল-খসরু-রিজভীর বিরুদ্ধে মামলা

ফখরুল-খসরু-রিজভীর বিরুদ্ধে মামলা

বিএনএ, ঢাকা:বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে নিরাপদ সড়ক চাই আন্দোলনরত শিক্ষার্থীদের উসকানির অভিযোগে  মামলা হয়েছে। সোমবার সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এএইচএম তোহার আদালতে ‘জননেত্রী পরিষদ’ নামে একটি সংগঠনের সভাপতি এবি সিদ্দিকী মামলাটি দায়ের করেন।

আদালত বাদী এবি সিদ্দিকীর জবানবন্দি গ্রহণ করে তেজগাঁও থানার ওসিকে ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। মামলায় উল্লেখ করা হয়, আসামি আমীর খসরু তার বক্তব্যের মাধ্যমে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উসকানি দিয়েছেন। মামলার অপর দুই আসামি মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবীর রিজভীকে হুকুমের আসামি করা হয়েছে।

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের জাবালে নূর পরিবহনের বাস চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হন। পরের দিন থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে সড়কে অবস্থান করে বেপরোয়া বাস চালকের ফাঁসি, রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চলাচল এবং ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালনা বন্ধসহ ৯ দফা দাবি আদায়ে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।তারা গাড়ি চালকের লাইসেন্স চেক, গাড়ির কাগজপত্র পরীক্ষা করে সারাদেশে। রোববারও দেশের কিছু কিছু স্থানে অব্যাহত ছিল শিক্ষার্থীদের সেই আন্দোলন।

 

Share