প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে হামলা: দুই মামলায় ৫শ’ অজ্ঞাত আসামি

প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে হামলা: দুই মামলায় ৫শ’ অজ্ঞাত আসামি

বিএনএ, ঢাকা:  রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে হামলার ঘটনায় দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে আওয়ামীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বাদি হয়ে মামলা দুটি দায়ের করেছেন।

ধানমন্ডি থানা পুলিশ জানায়, একটি মামলায় ৬ জন ও অপর মামলায় ৩ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া দুটি মামলাতেই ৪ থেকে ৫শ’ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

গত শনিবার ধানমন্ডিতে অবস্থিত আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে হামলার ঘটনা ঘটে। আওয়ামীলীগের নেতারা জানান, ‘এক শিক্ষার্থীকে মেরে ফেলেছে, আরেকজনকে আওয়ামী লীগ অফিসে ধরে নিয়ে গেছে’-এমন গুজব নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উত্তেজিত করে’। আর এই উত্তেজনার বহিঃপ্রকাশ হিসেবে বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থীরা ছুটে এসে শনিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে পাথর, ইট-পাটকেট নিক্ষেপ করে হামলা চালায়।

এ সময় পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। জিগাতলা এলাকা রণক্ষেত্রে রূপ নেয়। এ ঘটনায় আওয়ামী লীগের ১৭ জন নেতাকর্মী, কয়েক জন শিক্ষার্থীও সামান্য আহত হয়।

এদিকে, হামলার পর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হামলার ঘটনটি পূর্বপরিকল্পিত ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত উল্লেখ করে বলেন, রাজনৈতিক দুর্বৃত্তরা দেশকে অশান্ত করতে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে অনুপ্রবেশ করে তাদের বেশ ধরে আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালিয়েছে।

এসকেকে/এসজিএন

Share