আন্দোলনরত শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলার নিন্দা

আন্দোলনরত শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলার নিন্দা

বিএনএ,ঢাকা, ৭ আগস্ট ২০১৮ : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়, ইস্ট ওয়েস্ট ইউনির্ভাসিটি, নর্থ সাউথ ইউনির্ভাসিটি, আইইউবি ইউনির্ভাসিটি, আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের ছাত্রীসহ শিক্ষার্থীদের ওপর ও কর্তব্যরত সাংবাদিকদের রাজধানীর শাহবাগ, রামপুরা, বসুন্ধরা সহ বিভিন্ন যায়গায় দফায় দফায় হামলা করে তাদেরকে নৃশংসভাবে জখম করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান।

মঙ্গলবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সোমবার দিনব্যাপী উৎসব করে আন্দোলনকারি ছাত্র-ছাত্রীদের ওপর রড, ধারালো অস্ত্র, লাঠিসোটা ও আগ্নেয়াস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে সরকার দলীয় লোকেরা ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা । দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা যখন তাদের যৌক্তিক ৯ দফা দাবিতে আন্দোলন করছে, তখন সরকার তাদের দাবি  মেনে না নিয়ে উল্টো তাদের উপর দমন পিড়ন চালাচ্ছে।

নেতৃদ্বয় আরো বলেন, হামলার সংবাদ সগ্রহ করতে গেলে সংবাদকর্মীদের এবং ছবি তুলতে গেলে ফটো সাংবাদিকদের ক্যমেরা ছিনিয়ে নিয়ে নিয়ে ভাঙচুর করে তাদেরকে মেরে রক্তাক্ত করা হয়েছে।

নেতৃদ্বয় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের নিপীড়ন নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক ও ন্যায় সঙ্গত দাবির সাথে আবারও একমত পোষন করে শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান একই সাথে গ্রেফতারকৃত শিক্ষার্থীদের মুক্তি দাবি করেন এবং আহত শিক্ষার্থী ও সাংবাদিকদের আশু সুস্থতা কামনা করেন এবং তাদের সু-চিকিৎসা এবং ক্ষতিপূরণ দেয়ার জোর দাবি জানান।

বিএনএ/আরকেসি/এমএমএইচ

Share