চিত্র শিল্পী এস এম সুলতানের ৯৪ তম জন্মবার্ষিকী পালিত

চিত্র শিল্পী এস এম সুলতানের ৯৪ তম জন্মবার্ষিকী পালিত

বিএনএ,নড়াইল, ১০ অগাস্ট: নড়াইলে নানা আয়োজনে কালজয়ী চিত্র শিল্পী এস এম সুলতানের ৯৪ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে । শুক্রবার   সকলে শিল্পীর বাড়ি মাছিমদিয়ায় জন্মবার্ষিকী পালন উপলক্ষে এস এম সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসুচি গ্রহন করা হয় ।

শিল্পীর জন্মদিন উপলক্ষে সকালে সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন নড়াইলের জেলা প্রশাসক ও এসএম সুলতান ফাউন্ডেশন,এসএম সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়, এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন,শিশুস্বর্গ ,নড়াইল জেলাপ্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃকিত সংগঠন।

কর্মসুচির মধ্যেছিল সকাল ৬টায় কোরআনখানি ,৭টায় চিত্রাস্কন প্রতিযোগিতা ,সাড়ে ৮টায় শিল্পীর কবরে পুস্পমাল্য অর্পন ,সোয়া ৯টায় শিশুস্বর্গ মিলনায়তনে আলোচনা সভা .দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণর করা হয় ।

বিশ্ব নন্দীত চিত্র শিল্পী এস এম সুলতান ১৯২৪ সালের ১০আগষ্ট মেসের আলী ও মাজু বিবির ঘরে জন্মগ্রহন করেন। তিনি ১৯৮২ সালে একুশে পদক, ১৯৮৪ সালে বাংলাদেশ সরকারের রেসিডেন্ট আর্টিষ্ট স্বীকৃতি, ১৯৮৬ সালে চারুশিল্পী সংসদ সম্মাননা এবং ১৯৯৩ সালে স্বাধীনতা পদক লাভ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কালজয়ী এই শিল্পী।

আরকেসি/এফএএস

Share