চাঁদপুরে যাত্রীবাহী লঞ্চে আগুন : অল্পের জন্য রক্ষা

চাঁদপুরে যাত্রীবাহী লঞ্চে আগুন : অল্পের জন্য রক্ষা

বিএনএ, চাঁদপুর : চাঁদপুর লঞ্চঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার মূহুর্তে যাত্রীবাহী একটি লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। লঞ্চটি ঘাটে বাঁধা থাকায় হুড়োহুড়ি করে নামতে গিয়ে অনেকে যাত্রীই কম-বেশি আহত হয়। স্থানীয় লোকজন আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে ব্যর্থ হয়।

খবর পেয়ে চাঁদপুর নতুনবাজার ও পুরানবাজার দমকল বাহিনীর দুটি ইউনিট প্রায় ঘন্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে এমভি রফ রফ লঞ্চের ইঞ্জিন রুম পুড়ে যায়।

লঞ্চযাত্রী সাংবাদিক আলম শামস জানান, এমভি রফ রফ লঞ্চ চাঁদপুর লঞ্চঘাট ছেড়ে যাওয়ার মূহুর্তে সকাল সাড়ে ৯টায় হঠাৎ আগুন লেগে যায়। লঞ্চের নীচ তলার রান্নাঘর থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মূহূর্তেই পুরো লঞ্চ ধোয়ায় অন্ধকার হয়ে যায়। যাত্রীরা যে যার মতো হুড়োহুড়ি করে লঞ্চ থেকে নেমে আসে। আতঙ্কে অনেকেই তাদের শিশু সন্তানকে অন্ধকারে খুঁজে না পেয়ে একাই নেমে আসে। পরে তাদের উদ্ধার করে। এ সময়ে যাত্রীদের চিৎকারে লঞ্চঘাট এলাকায় আতঙ্ক নেমে আসে।

যাত্রীরা জানান, মাঝ নদীতে এ ঘটনা ঘটলে ব্যাপক প্রানহানির ঘটনা ঘটার সম্ভাবনা ছিল। লঞ্চটিতে প্রায় ৫ শতাধিক যাত্রী ছিল। পরবর্তীদের যাত্রীদের অনেকেই ঈগল লঞ্চে চাঁদপুরঘাট ত্যাগ করেন।

বিএনএ/আর করিম চৌধুরী/হাসান মুন্না।

Share