শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৭:৪৬ পূর্বাহ্ন

‘আমি পদত্যাগে রাজি, যদি আপনারা না চান’-ড.মাহাতির

মাহাতির মোহাম্মদ

বিএনএ,ওয়েব ডেস্ক: ‘আমি প্রধানমন্ত্রী হতে চাই না। আমি অবসর গ্রহণ করেছি, কিন্তু মানুষ আমাকে ডাকে, তাই আমি এসেছি। আপনারা যদি আমাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে না চান তবে আমি আজ পদত্যাগ করতে পারি, এটা আমার জন্য কোন সমস্যা নয়’। কথাগুলো বলেছেন মালয়শিয়ার প্রবীণ প্রধানমন্ত্রী তুন ডাঃ মাহাথির মোহাম্মদ।সূত্র: স্টার ডটকম এমওয়াই.

রোববার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ট্যাক্সি ড্রাইভারদের সঙ্গে ই-হীলিং সার্ভিস গ্র্যাব বাস্তবায়ন সম্পর্কিত এক বৈঠকে উপরোক্ত মন্তব্য করেন।

যখন হৈচৈ করে কিছু ড্রাইভার বৈঠক রুম থেকে বের হয়ে অশালীন কথাবার্তা বলছিলেন তখন দেশটির প্রধানমন্ত্রী ওই মন্তব্য ছুড়ে দেন। অবশ্য মিনিট দুয়েক পরে প্রধানমন্ত্রী শান্ত হয়ে বলেন, “যদি আপনারা বিশ্বাস করেন না যে আমি আপনাদের (ড্রাইভারদের) সাহায্য করতে চাই, নিজেরা প্রস্তাব করুন। দেখুন কি হয়। আমি সাহায্য করতে চাই, কিন্তু যদি আপনারা আমাকে সাহায্য না করেন তবে আমি সাহায্য করতে পারব না।”

ট্যাক্সি ড্রাইভার অ্যাসোসিয়েশন দীর্ঘদিন থেকে বলে আসছিল উবার বা গ্রেব এর মত প্রাইভেট কার সার্ভিস সরকারীভাবে পুল হিসেবে শুরু হলে সাধারণ চালকদের জীবন যাত্রায় বিপর্যয় নেমে আসবে।এ সব নিয়ে সাবেক প্রধানমন্ত্রী নাজিবের সাথেও তারা বিরোধে জড়িয়েছিলেন।

আগামী ১লা রভেম্বর থেকে সরকার ই-হীলিং সার্ভিস গ্র্যাব বাস্তবায়ন করার চেষ্ঠা করছে।

সিঙ্গাপুর ভিত্তিক গ্র্যাব ১.১ মিলিয়ন ড্রাইভার সহ সাতটি দেশের মধ্যে ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল, ট্যাক্সি এবং গাড়ী পুলিং পরিষেবা পরিচালনা করে । গ্র্যাব ও উবার উভয়ই সম্প্রতি মায়ানমারের অপারেশন চালু করেছে।

বিএনএ/সৈয়দ গোলাম নবী

https://paultan.org/2018/08/21/new-e-hailing-service-diffride-launched-in-malaysia/


newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন