শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৭:২৩ পূর্বাহ্ন

বিপনি বিতান মার্চেন্টস ওয়েল ফেয়ার কমিটির নির্বাচনের জন্য আর কত সময় লাগবে?

চট্টগ্রাম বিপনি বিতান(নিউ মার্কেট) মার্চেন্টস ওয়েল ফেয়ার কমিটির নির্বাচন

বিএনএ, চট্টগ্রাম: সমাজ সেবা অধিদপ্তরের তত্বাবধায়ক কমিটি ছয় মাসেও আয়োজন করতে পারেনি চট্টগ্রাম বিপনি বিতান(নিউ মার্কেট) মার্চেন্টস ওয়েল ফেয়ার কমিটির নির্বাচন।এই নির্বাচন সম্পন্ন হতে বিলম্বিত ও নানা অজুহাতে সময় ক্ষেপন করার কারণে নানা সমস্যায় জর্জরিত রয়েছে বিপনি বিতান।সাধারণ ব্যবসায়ীদের মধ্যে বাড়ছে ক্ষোভ।

বিপনি বিতান মার্চেন্টস ওয়েল ফেয়ার কমিটিতে বৈধ কোন কার্যাকরী কমিটি না থাকায় গত ২৬শে এপ্রিল সমাজ সেবা অধিদপ্তরের এক প্রজ্ঞাপনে সহকারী পরিচালক জনাব ওয়াহিদুল আলমকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি তত্বাবধায়ক কমিটি গঠন করে দেয়া হয়। অভিযোগে প্রকাশ, উক্ত কমিটি অজ্ঞাত কারণে বেশি সময় ক্ষেপন করেছে।

জানা গেছে, বিভাগীয় সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক  নতুন কমিটির আহ্বায়ক হাসান মাসুদের নেতৃত্বে তিন সদস্যের একটি দল সকালে বিপনি বিতান মার্চেন্টস ওয়েল ফেয়ার কমিটি অফিস পরিদর্শন ও নির্বাচন সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন।

প্রাপ্ত অভিযোগে প্রকাশ,নতুন তত্বাবধায়ক কমিটি সাধারন ব্যবসায়ীদের জ্ঞাতার্থে কোন রকম বিজ্ঞপ্তি না দিয়ে বৈঠক করেছে।এতে ওয়েল ফেয়ার কমিটির সাধারণ সদস্যদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। সাধারণ ব্যবসায়ীরা বলেন, নিশ্চয়ই সমাজ সেবা বিপনি বিতান সমিতির লোকজনকে জানিয়েছে, তা নাহলে যারা নিজেরা ব্যবসা না করে ভাড়া দিয়ে চলে, এমন মালিকদের ডেকে তাদের পক্ষে সাফাই গাওয়ার জন্য কেন আগে থেকে বসিয়ে রাখলো।

সাধারণ ব্যবসায়ীদের দাবী, কোন রকম প্রভাব ছাড়াই প্রকৃত ব্যবসায়ীদের দিয়ে সুষ্ঠু ভোটার তালিকা তৈরী ও দ্রুত নির্বাচন অনুষ্ঠান যাতে বিরাজমান সমস্যাদি সমাধান করা যায়।

তারা বলেন, বিপনী বিতানের বি ব্লক কে গত দশ বছর রেডি অবস্থায় চালু না হয়ে পড়ে আছে তা খতিয়ে দেখা দরকার। অথচ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধন করা মার্কেটকে গু দামে পরিনত করে রেখেছে। কত মানুষ নিজের পেনশনের টাকা, প্রবাসীর জমানো টাকা দিয়ে প্রায় ৪০-৫০ লাখ কিংবা আরো বেশী টাকা বিনিয়োগ করে ১২/১৩ বছর ধরে বেকার ঘুরছেন। কয়েকজন ইতোমধ্যে অসুস্থ হয়ে পড়েছেন।

এসজিএন


newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন