শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৭:২৪ পূর্বাহ্ন

বড়হাতিয়ার ইউপি চেয়ারম্যানের শাস্তি দাবি

বড়হাতিয়ার ইউপি চেয়ারম্যানের শাস্তির দাবিতে এলজিআরডিতে আবেদন

বিএনএ, লোহাগাড়া : লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জমায়াত নেতা এমডি জোনাইদের বিরুদ্ধে মিথ্যা মামলায় দিন মজুর ফাঁসানোর অভিযোগ করে এলজিআরডি মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। একই সাথে ওই দিন মজুরদের নিরীহ দাবি করে তাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে।

রোববার ভুক্তভোগী দিন মজুরের পক্ষে হুমায়ুন কবির,সাইফুল ইসলাম সাদুল্ল্যা,মোক্তার আহমদ ও মোঃ আলমগীর বাদী হয়ে বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুনাইদ, ৬নংওর্য়াড মেম্বার আবদুল আলীম, ৯নংওর্য়াড মেম্বার আবুল কাশেম, ৩নংওর্য়াড মেম্বার আজিজুল হক, স্বপন কুমার নাথ ও মোঃ হেলাল উদ্দিনকে বিবাদী করে এ আবেদন করা হয়।

 

আবেদনপত্রে বলা হয়, গত বছরের আগষ্টে মিজান নামীয় ব্যক্তি মারফতে লোহাগাড়ার আধুনগর সর্দারনি পাড়ার মোহাম্মদ হারুনের বাড়ীতে দৈনিক কাজ করতে গেলে রাতে পুলিশ হারুনের বাড়ী ঘেরাও করে। বড়হাতিয়া চেয়ারম্যান জুনাইদের নির্দেশে তাদের আটক করে ইউনিয়ন কার্যালয়ে নিয়ে যাওয়া হয় এবং সারা রাত নির্যাতন শেষে সকালে পুলিশে সোপর্দ করা হয়। এসময় তাদের কাছে অস্ত্র পাওয়ার কথা উল্লেখ করে ২৩/৩০৮ ও ২৪/৩০৮ নং মামলায় কোর্টে চালান দেওয়া হয়। পরে নানা প্রতিকূলতা শেষে ৮/১০ মাস পর তারা জামিনে বেরিয়ে আসে।

 

অভিযোগে আরো বলা হয়, ঐ ঘটনায় তাদের প্রাণ নাশের হুমকীর মুখে ১৬৪ ধারায় জবানবন্দিতে আধুনগর সরদানি পাড়ার মৃত ছিদ্দিক আহমদের পুত্র মোঃ হারুন ও তার ভাইদের ডাকাত হিসাবে স্বীকৃতি আদায় করা হয়। যার ফলে তারা অপরাধ না করেও মিথ্যা মামলায় জেল কাটতে হয় এবং জামিন নিতে গিয়ে নিজেদের ভিটে-মাটি বিক্রি করতে হয়। এ ঘটনায় লোহাগাড়া থানার ওসির বদলী হলেও শাস্তি পায়নি চেয়ারম্যান জুনাইদ । চেয়ারম্যান জুনাইদের শাস্তি ও ঐ ১২ দিন মজুরের মামলা প্রত্যাহারে আইনি সহযোগিতা চেয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবরে এ আবেদন করা হয়।

মুহাম্মদ হারুণ মোবাইল ফোনে জানান, ঐদিন আধুনগর বাজার থেকে ১২ দিনমজুরকে বিকাল ৩টার সময় দৈনিক ৫০০টাকা মূল্য ধার্য্য করে ধান লাগানোর জন্য বাড়িতে আনা হয়। লোহাগাড়া থানার সাবেক ওসির সাথে আমার বিরোধ থাকায় সেদিন বাসায় পুলিশ পাঠানো হয়। পরে ওই দিনমজুরদেরও ডাকাত বানিয়ে মামলা দেয়া হয়।

গত ২৩ অক্টোবর অভিযোগের রিট আবেদন মঞ্জুর করেছে হাইকোর্ট।

বিএনএ/এরশাদ হোসাইন,হাসান মুন্না,এসজিএন


newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন