শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৭:৩২ পূর্বাহ্ন

কক্সবাজারে আন্তর্জাতিক ইতিহাস ও সাহিত্য সম্মেলন-২০১৮ অনুষ্ঠিত

কক্সবাজারে আন্তর্জাতিক ইতিহাস ও সাহিত্য সম্মেলন-২০১৮ অনুষ্ঠিত

বিএনএ, কক্সবাজার:  “বাংলাভাষী যে দেশে বা যেখানেই বাস করুক না কেন পরস্পর একই বাংলা মায়ের গর্ভের সন্তানের মতো পরম আত্মীয়। বাংলাভাষীদের উপর কোন নির্যাতন আমরা মেনে নেবো না।”

রোববার কক্সবাজারে বাংলাদেশ-ভারত-নেপাল ইতিহাস মঞ্চ আয়োজিত আন্তর্জাতিক ইতিহাস ও সাহিত্য সম্মেলন-২০১৮ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে আামাদের বাংলা গ্রুপের কর্ণধার এবং আন্তর্জাতিক বাংলাভাষী পরিষদের সভাপতি মিজানুর রহমান চৌধুরী এ কথা বলেন।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের সাবেক ডিআইজি ড. এস, এম, মনিরুজ্জামান বিপিএম, পিপিএম। সভাপতিত্ব করেন বাংলাদেশ -ভারত -নেপাল ইতিহাস মঞ্চের সভাপতি শিক্ষাবিদ পরিবেশবিদ লায়ন অধ্যক্ষ ড. মোহাম্মদ সানাউল্লাহ। সম্মানিত অতিথি হিসাবে উপস্হিত ছিলেন আসাম ত্রিপুরা থেকে আগত বিশিষ্ট ইতিহাসবিদ ড. দেবব্রত দেব রায়, কলকাতা ভারত এর বিশিষ্ট প্রাবন্ধিক কবি বরুন চক্রবর্তী। পরিবেশবিদ, সাংবাদিক এ,কে,এম আবু ইউসুফের সঞ্চালনায় আলোচক ছিলেন দৈনিক আমাদের বাংলার সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমান চৌধুরী, মুক্তিযোদ্ধা, কবি ও প্রাবন্ধিক আবদুস সাত্তার, নাগরিক ফোরামের মহাসচিব কামাল উদ্দিন, কবি মাহমুদুল হাসান নিজামী, অধ্যক্ষ ইউনুচ কুতুব, সৈয়দ শীবলী সাদেক কফিল প্রমুখ।

এসজিএন


newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন