শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৭:২৩ পূর্বাহ্ন

টেস্টে হারল বাংলাদেশ

টেস্টে হারল বাংলাদেশ

বিএনএ, স্পোর্টস ডেস্ক : ওয়ানডে সিরিজে হোয়াইওয়াশ হওয়া সফরকারী জিম্বাবুয়ে দারুণভাবে ফিরল টেস্ট ম্যাচে। সিলেট টেস্টে তারা ১৫১ রানে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশকে। এ জয় জিম্বাবুয়ের জন্য ১৭ বছর পর বিদেশের মাটিতে প্রথম টেস্ট জয়। একই সাথে টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশের বিপক্ষে।

জেতার জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ৩২১ রান। লক্ষ্যটা বেশ চ্যালেঞ্জিং ছিল। তবে চ্যালেঞ্জ নিতে পারল না বাংলাদেশের ব্যাটসমানরা। ম্যাচ শেষে হারই সঙ্গী হলো স্বাগতিকদের।

আগের দিন ২৬ রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করে বাংলাদেশ। ইমরুল কায়েস ও লিটন দাশ চতুর্থ দিন ব্যাটিংয়ে নামেন। দলীয় ৫৬ রান পর্যন্ত বাংলাদেশ উইকেট শুন্য থাকে। সিকান্দার রাজার বলে পুল করতে গিয়ে ব্যর্থ হন লিটন। বল তার উরুতে লাগলে সিকান্দার রাজা আউটের আবেদন করেন। মাঠের আম্পায়ার তাতে সাড়া না দিলে রিভিউ নেয় জিম্বাবুয়ে। রিভিউতে আউট হন লিটন। ২৩ রান করা লিটন ফিরে গেলে ভাঙ্গে ৫৬ রানের এ জুটি। আগের ইনিংসের মত এ ইনিংসেও ব্যর্থ মমিনুল। ৯ রান করা মমিনুল কাইল জার্ভিসের বলে বোল্ড হন। আর বড় স্কোরের লক্ষে খেলতে থাকা ইমরুল কায়েসকে বোল্ড করে ফেরত পাঠান সিকান্দার রাজা। ইনিংসের সর্বোচ্চ ৪৩ রান আসে ইমরুলের ব্যাট থেকেই। এছাড়া আর কেউ সেভাবে দাঁড়াতে পারেননি। আরিফুল হক যা একটু প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন। ৩৭ বলে ৩৮ রান করা আরিফুলকে ফিরতে হয় ওয়েলিংটনের বলে রেগিস চাকাভার হাতে ক্যাচ দেয়ায়। এছাড়া দলের পক্ষে মাহমদুল্লাহ রিয়াদ ১৬, নাজমুল হোসেন শান্ত ১৩, মুশফিকুর রহিম ১৩, মেহেদী হাসান মিরাজ ৭ রান করেন। রানের খাতাই খুলতে ব্যর্থ হন তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম।

জিম্বাবুয়ে প্রথম ও দ্বিতীয় ইনিংস:

২৮২ (শন উইলিয়ামস ৮৮, তাইজুল ৬/১০৮) ও ১৮১ (মাসাকাদজা ৪৮, তাইজুল ৫/৬২)

বাংলাদেশ প্রথম ও দ্বিতীয় ইনিংস

১৪৩ (আরিফুল ৪১*, চাতারা ৩/১৯, রাজা ৩/৩৫) ও ১৬৯ (ইমরুল ৪৩, আরিফুল ৩৮, মাভুতা ৪/২১)।

বিএনএ/হাসান মুন্না।

 


newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন