শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৭:৪১ পূর্বাহ্ন

পুরাতন কারাগারে ফের খালেদা

খালেদা জিয়া

বিএনএ, ঢাকা: নাইকো দুর্নীতি মামলার শুনানিতে হাজিরা দিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে নাজিম উদ্দিন রোডে স্থাপিত পুরনো কারাগারের ভেতরে বসানো আদালতে নেয়া হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। বৃহস্পতিবার সকাল সোয়া ১১টার পরপরই তাকে বিএসএমএমইউ থেকে কারাগারের দিকে নিয়ে যাওয়া হয়। প্রায় আধাঘন্টা পর খালেদা জিয়া কারাভ্যন্তরের আদালতে পৌঁছান।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) আদালতে  আংশিক শুনানির পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালত থেকে যে পুরনো কারাগারে ছিলেন, সেখানেই নেয়া হয়েছে।
ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জানান, খালেদা জিয়াকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়েছে।

পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতে মামলার প্রধান আসামি খালেদার অনুপস্থিতিতে অভিযোগ গঠনের আংশিক শুনানি হয়। এরপর আদালত এ শুনানি আগামী বুধবার (১৪ নভেম্বর) পর্যন্ত মুলতবি করেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছর সাজা হওয়ার পর খালেদা জিয়াকে পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। সেখান থেকে গত ৬ অক্টোবর চিকিৎসার জন্য বিএসএমএমইউতে আনা হয় তাকে।

এর আগে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে বিশেষ নিরাপত্তা বেষ্টনী দিয়ে গাড়িতে করে কারাগারে নিয়ে যাওয়া হয় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে।বৃহস্পতিবার বেলা ১১টা ২০মি. নাগাদ তাকে নিয়ে নিরাপত্তা কর্মীরা রওয়া দেন।

এসকেকে/এসজিএন


newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন