শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৭:২৫ পূর্বাহ্ন

চট্টগ্রাম মহানগর বিএনপির যে সব নেতারা কারাগারে

চট্টগ্রাম মহানগর বিএনপির যে সব নেতারা কারাগারে

।।মুহাম্মদ মহরম হোসাইন।।

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ অধিকাংশ নেতারা বিভিন্ন মামলায় কারাগারে আটক রয়েছে। অনেক নেতাদের বিরুদ্ধে রয়েছে ৩০ থেকে ৪০ টির বেশি মামলা। কারো কারো বিরুদ্ধে রয়েছে ডজন ডজন মামলা। এসকল মামলায় গ্রেফতার হয়ে কারাগারে প্রহর গুনছেন নেতারা। আবার অনেকে মামলার হুলিয়া নিয়ে আত্মগোপনে রয়েছে।

বিএনপির দলীয় সূত্রে জানা যায়, পুলিশের একাধিক মামলায় কারাগারের আটককৃতদের মধ্যে রয়েছেন মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, মহানগর বিএনপির সহ সভাপতি মো. ইকবাল চৌধুরী, মহানগর বিএনপির সহসাধারণ সম্পাদক মো. ইব্রাহিম চৌধুরী, কেন্দ্রীয় যুবদল সদস্য শামসুল হক, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, মহানগর বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ইয়াকুব চৌধুরী, নগর বিএনপির যুববিষয়ক সম্পাদক আব্বাস রশিদ, মহানগর বিএনপির সহ ধর্ম সম্পাদক হেনার উদ্দিন প্রধান, মহানগর বিএনপির নির্বাহী সদস্য মো. বুলবুল, আজিজুর রহমান বাবুল, আকবরশাহ থানা বিএনপির সভাপতি সাবেক কাউন্সির আব্দুর সাত্তার সেলিম, কোতোয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন, বাকলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আফতাবুর রহমান শাহীন, চান্দগাও থানা বিএনপির সাধারণ সম্পাদক শফিক উদ্দিন খান, চকবাজার থানা বিএনপির সাধারণ সম্পাদক নুর হোসেন, চট্টগ্রামের চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক জমিরউদ্দীন নাহিদ ও সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া।

বিএনপির সূত্রে আরো জানা যায়, আটককৃত এই সব নেতাদের প্রত্যকের বিরুদ্ধে ১০ থেকে ১৫টি করে মামলা রয়েছে। এছাড়া মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের বিরুদ্ধে অন্তত ৫০টির বেশি মামলা রয়েছে।

 

চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী এই ব্যপারে টেলিফোনে নিউজ বিএনএ ডটকমকে জানান, আমাদের অনেক নেতৃবৃন্দ কারাগারে রয়েছে। একেক করে আমাদের নেতাদেরকে আটক করা হচ্ছে। গত (৭ নভেম্বর) বুধবার সন্ধ্যায় ঢাকার আদালত এলাকা থেকে গোয়েন্দা পুলিশের একটি টিম সর্বশেষ মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও কেন্দ্রীয় যুবদল সদস্য শামসুল হক’কে গ্রেফতার করে।

 

উল্লেখ্য গত (২২ অক্টোবর) সোমবার নগরীর জিইসি মোড় এলাকা থেকে নগর বিএনপির সাধারণ আবুল হাশেম বক্কর ও মাহবুবুর রহমান শামীমকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ(ডিবি)।

 

এস জি নবী


newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন