বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ০৯:৪৭ অপরাহ্ন

আওয়ামী লীগের মনোনয়ন পাননি যেসব তারকা

আওয়ামী লীগের মনোনয়ন পাননি যেসব তারকা

বিএনএ, ঢাকা : জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে প্রার্থী হতে চেয়েছিলেন কয়েকজন তারকা। চেষ্টা-তদবির করেও শেষ পর্যন্ত নৌকার টিকিট পাননি  অনেকে।

নবম জাতীয় সংসদ নির্বাচনে অভিনয় থেকে  রাজনীতিতে নাম লিখিয়েছিলেন সারাহ বেগম কবরী । নারায়ণগঞ্জ-৪ আসন থেকে সাংসদ নির্বাচিত হন তিনি । ‘চলচ্চিত্রের মিষ্টি মেয়ে’খ্যাত অভিনেত্রী ও রাজনীতিবিদ কবরী এবারও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তবে, এবার ঢাকা-১৭ থেকে লড়তে চেয়েছিলেন জাতীয় সংসদ নির্বাচনে। কিন্তু মনোনয়ন দেওয়া হয়নি বরেণ্য এ অভিনেত্রীকে। এ আসনে মনোনয়ন পেয়েছেন দীর্ঘদিনের সহকর্মী আরেক বরেণ্য চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক)।গাজীপুর-৫ (কালীগঞ্জ) থেকে মনোনয়ন ফরম কিনেছিলেন ফারুক।

টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) আসন থেকে আওয়ামী লীগের হয়ে মনোনয়ন ফরম কিনেছিলেন বর্তমান সরকারের তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। এ আসন থেকে তারানা ছাড়া আওয়ামী লীগের আরও ১২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এ আসন থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক আহসানুল ইসলাম টিটুর প্রার্থিতা চূড়ান্ত করা হয়।

রোকেয়া প্রাচী ২০১৪ সালে সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু পাননি। অভিনয়ের পাশাপাশি বিভিন্ন সময় নানা ইস্যুতে রাজপথে সোচ্চার ছিলেন তিনি। এবার ফেনী-৩ আসন থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। কিন্তু এ আসনে আওয়ামী লীগ থেকে এখনো পর্যন্ত কাউকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়নি ।

ফেনী-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন জনপ্রিয় অভিনয়শিল্পী শমী কায়সার। মনোনয়নের আগে এলাকার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে  সরব উপস্থিতি ছিল তাঁর।

অভিনয়শিল্পী তারিনকেও মনোনয়ন দৌড়ে এবার দেখা গেছে। ঢাকা-১০ আসন থেকে আওয়ামী লীগের হয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন তিনি । এ আসনে আওয়ামী লীগের বর্তমান সাংসদ শেখ ফজলে নূর তাপস।

ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন থেকে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সাংসদ নাজিউদ্দিন আহমেদ।

বাংলাদেশের চলচ্চিত্রে খল অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল । বিএনপির ঢাকা সিটি করপোরেশনের কমিশনারের দায়িত্ব পালন করেছেন তিনি । একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ঢাকা-১৪ (মিরপুর) আসন থেকে । এ আসনে আওয়ামী লীগের বর্তমান সাংসদ আসলামুল হককে এবারও মনোনয়ন দেওয়া হয়েছে ।

কৌতুক অভিনেতা হিসেবে জনপ্রিয় টাঙ্গাইলের সিদ্দিকুর রহমান (সিদ্দিক)। অভিনয়ের পাশাপাশি ২০০৮ সাল থেকে নিজ এলাকায় গণসংযোগ করছেন তিনি। নানা উন্নয়নমূলক কর্মকাণ্ড ও অনেকগুলো সংগঠন করেছেন এলাকায়। টাঙ্গাইল-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। দলের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য সাবেক খাদ্যমন্ত্রী আব্দুর রাজ্জাক এ আসনের বর্তমান এমপি। এবারও তাঁকে আওয়ামী লীগ থেকে নির্বাচনে লড়ার টিকিট দেওয়া হয়েছে।

‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ছবিটি পরিচালনা করে আলোচনায় আসেন মাসুদ পথিক । জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই নির্মাতা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কা নিয়ে নরসিংদী-৫ (রায়পুরা) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন আওয়ামী লীগের হয়ে।  এ আসনে দল থেকে মনোনয়ন দেওয়া হয়েছে রাজিউদ্দিন আহমেদ রাজুকে।

সম্পাদনায়:  আর করিম চৌধুরী, এস জি নবী


newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন