বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ০৯:৪৯ অপরাহ্ন

এবার গ্যাস সিলিন্ডারে লুকিয়ে ইয়াবা পাচারের চেষ্টা

এবার গ্যাস সিলিন্ডারে লুকিয়ে ইয়াবা পাচারের চেষ্টা

নিউজ বিএনএ ডটকম, ঢাকা: রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার নাবিস্কো মোড় থেকে গ্যাস সিলিন্ডারে লুকানো ১ লাখ ৪ হাজার ৮শ’ ইয়াবাসহ দুজনকে আটক করেছে র‌্যাব। তারা হলেন, মো. মামুন হাওলাদার (২৬) ও মো. মানিক (২৭)। বুধবার ভোর ৫টার দিকে অভিনব কায়দায় লুকানো এই ইয়াবাসহ তাদেরকে আটক করেছে র‌্যাব-২। এছাড়া মঙ্গলবার রাতে ঢাকা জেলার ধামরাই থানা এলাকা থেকে ৪৫০ বোতল ফেন্সিডিলসহ ১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৩।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি মোহাম্মদ সাইফুল মালিক বিকেলে জানান, পিকআপে করে মাদক বহনের গোপন সংবাদ পেয়ে মঙ্গলবার মধ্যরাতে নাবিস্কো মোড়ে চেকপোস্ট বসানো হয়। বুধবার ভোর ৫টার দিক সন্দেহজনক পিকআপটি আসলে থাসানো হয়। পিকআপ থামিয়েই দৌড়ে পালানোর চেষ্টাকালে ধাওয়া করে চালক ও হেল্পারকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদের প্রথমে ইয়াবার কথা অস্বীকার করলেও একপর্যায়ে পিকআপে বহন করা ৩৩ গ্যাস সিলিন্ডারের মধ্যে দুটি সিলিন্ডারের ভেতরে ইয়াবা লুকানোর কথা জানায়। এরপর তাদের দেখানো সিলিন্ডার থেকে ১ লাখ ৪হাজার ৮শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পিকআপটি আটক করা হয়েছে।

এএসপি সাইফুল মালিক আরো জানান, জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে, কক্সবাজারে তারা দুটি সিলিন্ডার কেটে ভেতরে ইয়াবা ঢুকিয়ে আবার ঝালাই করে। রঙ করে অন্যান্য সিন্ডিারের সঙ্গে ঢাকায় নিয়ে আসে। চালানটি পৌছে দিতে পারলে তারা ৭০ হাজার টাকা পেত। এর আগেও বিভিন্ন কৌশলে তারা কক্সবাজার, টেকনাফ ও চট্টগ্রাম থেকে ইয়াবার চালান ঢাকায় এনে রাজধানী ও আশপাশের এলাকায় বিক্রি করেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে র‌্যাব-৩ এর অতিরিক্ত এসপি বীনা রাণী দাস বলেন, যশোরের বেনাপোল থেকে মালবাহী ট্রাকের আড়ালে মাদক নিয়ে ঢাকায় আসার খবরে মঙ্গলবার রাতে র‌্যাব-৩ ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নেয়। এ সময় ঢাকা জেলার ধামরাই থানা এলাকার পাল সিএনজি স্টেশনের সামনে মালবাহী একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-২০-৫৮১৪) পৌঁছালে ট্রাকটির গতিরোধ করে র‌্যাব সদস্যরা। এরপর ট্রাকটিতে তল্লাশী চালিয়ে ৩৩১ ব্যাগ স্পঞ্জ আয়রন লামপ্স, ৪৫০ বোতল ফেন্সিডিল, ১টি মোবাইল ফোনসেট এবং নগদ ৪হাজার ৪শ’ টাকা উদ্ধার করা হয়।

এ সময় ট্রাক চালক মো. ওবাইদুল ইসলাম শেখকে আটক ও ট্রাকটি জব্দ করা হয়। উল্লেখ্য যে, ট্রাকটিতে বেনাপোল থেকে স্পঞ্জ আয়রন লামপ্সের আড়ালে ফেন্সিডিল বহন করছিল। ওবাইদুল সহযোগীদের মাধ্যমে বেনাপোল থেকে অবৈধ মাদকদ্রব্য এনে দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্রি করছে। অভিযানের সময় ওবাইদুলের সহযোগী হেলপার কৌশলে পালিয়ে যায়।

এসকেকে/এসজিএন


newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন