বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ১০:১২ অপরাহ্ন

ওয়েস্ট ইন্ডিজের নতুন অধিনায়ক পাওয়েল

রাভমেন পাওয়েল

নিউজ বিএনএ, স্পোটর্স ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজও খেলতে পারবেন না ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার।হোয়াইট ওয়াশ হওয়া টেস্টে সিরিজে ইনজুরির জন্য দলের হয়ে খেলতে পারেননি তিনি।তাই ৯ তারিখ থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য রাভমেন পাওয়েলকে অধিনায়ক ঘোষণা করেছে  ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

২৫ বছর বয়সী এই জ্যামাইকান ক্রিকেটারের মাত্র ৩১টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে। ২০১৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক হয় পাওয়েলের। পাশাপাশি ক্যারিবীয় দলে দুই বছর পর সুযোগ পেয়েছেন ড্যারেন ব্রাভো। শেষ ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান।

এ বিষয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রধান নির্বাচক কোর্টনি ব্রাউন বলেন, অধিনায়ক জেসন হোল্ডারের অনুপস্থিতিতে দল এখনও অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। বিশেষ করে ড্যারেন ব্র্যাভোর ফিরে আসার কারণে। তার অভিজ্ঞতা ব্যাটিংয়ে অবশ্যই দারুণ উদ্দীপনা যোগ করবে। যে কারণে টিম ম্যানেজমেন্টকে একাদশ তৈরি করতেই একটা চ্যালেঞ্জের মুখে পড়তে হবে।

এদিকে, ব্যক্তিগত কারণে দল থেকে নাম ফিরিয়ে নিয়েছেন ওপেনার এভিন লুইস। বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ হবে ৯ ও ১১ তারিখ ঢাকায়। তৃতীয় ও শেষ ম্যাচটি হবে ১৪ তারিখে  সিলেটে।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজকে সামনে রেখে ওয়েস্ট ইন্ডিজ বনাম বিসিবি একাদশের একদিনের প্রস্তুতি ম্যাচটি হবে আগামীকাল বৃহস্পতিবার বিকেএসপিতে।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল

রোভম্যান পাওয়েল-অধিনায়ক, মারলন স্যামুয়েলস, রস্টোন চেজ, দেবেন্দ্র বিশু, চন্দরপল হেমরাজ, শিমরন হেটমায়ার, ড্যারেন ব্র্যাভো, সাই হোপ, কার্লোস ব্র্যাথওয়েট, কিমো পল, কাইরন পাওয়েল, ফ্যাবিয়েন অ্যালেন, কেমার রোচ, সুনিল আমব্রিস ও ওসানে থমাস।

আর করিম চৌধুরী, এসজিএন


newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন