বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ১০:০৯ অপরাহ্ন

উত্তপ্ত ভিকারুননিসার তিন শিক্ষক বরখাস্ত

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুলে বিক্ষোভ

বিএনএ, ঢাকা: রাজধানীর ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৩ শিক্ষককে বরখাস্ত এবং স্কুলটির এমপিও বাতিল করেছে শিক্ষা মন্ত্রাণালয়। নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর (১৫) আত্মহননের ঘটনায় এই নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।এ ঘটনায় শিক্ষা মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির তদন্তে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ার পর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বুধবার (৫ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান।অভিযুক্তরা হলেন- ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৗস, প্রভাতী শাখার প্রধান জিন্নাত আরা এবং শ্রেণি শিক্ষক হাসনা হেনা।

এদিকে প্রতিষ্ঠানটির নবম শ্রেণীর শিক্ষার্থী অরিত্রির আত্মহত্যার ঘটনায় স্কুলের অধ্যক্ষের পদত্যাগ দাবিতে দ্বিতীয় দিনের মতো উত্তাল ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ। বুধবার সকাল থেকে অভিভাবক ও শিক্ষার্থীরা ক্যাম্পাসে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। বিক্ষোভকারীরা বলছেন, শিক্ষামন্ত্রীর আশ্বাস অনুযায়ী তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিয়ে দোষীদের বিচারের আওতায় আনতে হবে।

এ সময় শিক্ষার্থী ও অভিভাবকরা অধ্যক্ষ ও গভর্নিংবডির পদত্যাগ দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এটি একটি হত্যাকাণ্ড উল্লেখ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। অধ্যক্ষের ভর্তি-বাণিজ্যের কারণে তার শাস্তিও দাবি করেন।

অন্যদিকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রথম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত সকল ক্লাসের পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে কর্তৃপক্ষ। বুধবার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সমাজ বিজ্ঞানের সিনিয়র শিক্ষিকা ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি মোস্তারি সুলতানা এসব কথা বলেন। তিনি বলেন, এমন অবস্থায় আমাদের শিক্ষার্থীরা পড়াশোনায় মনোযোগী হতে পারবে না। তাদের সমস্যার কথা বিবেচনা করে সব ক্লাসের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ওয়ান থেকে দ্বাদশ শ্রেণির সকল ক্লাস এবং পরীক্ষা স্থগিত থাকবে। স্কুলের পরিবেশ স্বাভাবিক হলে সকল শিক্ষার্থীদের এসএমএস করে জাননো হবে। ক্লাস এবং পরীক্ষা শুরুর তারিখ অভিভাবকদের মোবাইলে এসএমএস করে জাননো হবে। এ সময় গণমাধ্যমের সেদিনের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ প্রকাশ করেন।

এসকেকে/এসজিএন


newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন