বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ০৯:৪৯ অপরাহ্ন

আন্দোলন স্থগিতের ঘোষণা শিক্ষার্থীদের


নিউজ বিএনএ ডটকম, ঢাকা : রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বেইলি রোড শাখা ক্যাম্পাসের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় ৬ দফা দাবিতে চালিয়ে যায়া আন্দোলন স্থগিত করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত দেড়ঘণ্টা গভর্নিং বডির সঙ্গে বৈঠকের পর এমন ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থী আনুশকা রায় জানান, আমাদের দাবির প্রায় সবগুলো মেনে নেওয়া হয়েছে। তবে আমাদের ছয় দফার মধ্যে ১ ও ৫ দফা তদন্তের বিষয় মন্ত্রণালয় ও সরকারের ব্যাপার, তদন্তের ব্যাপার। তবে ২, ৩, ৪ ও ৬ দফা স্কুল কর্তৃপক্ষ মেনে নিয়েছে। এজন্য সময় দিতে হবে। আনুশকা জানান, আমরা আন্দোলন স্থগিত করেছি। শুক্রবার (আজ) অনুষ্ঠিত পরীক্ষায় আমরা অংশগ্রহণ করবো এবং ক্লাসে ফিরে যাব।

এই শিক্ষার্থী জানান, আমাদের কোনো নির্দোষ শিক্ষক ও শিক্ষার্থী যাতে এই ঘটনায় হেনস্থা না হয় আমরা সেটা চাই। ঘটনার একটি সুষ্ঠু তদন্ত চাই। দোষীরা যাতে বিচারের মুখোমুখি হয়।

বুধবার ছয় দফা দাবি উত্থাপন করে শিক্ষার্থীরা। এসব দাবি আদায়ের বিষয়ে শিক্ষার্থী আনুষকা ও অধরা বলেন, আমরা আমাদের ছয় দফা দাবি লিখিত আকারে মন্ত্রণালয়ে (শিক্ষা) দিয়েছি।

এদিকে অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন প্রতিষ্ঠানটির গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার।

বৃহস্পতিবার দুপুরে স্কুলের সামনে গণমাধ্যমকর্মীদের মাধ্যমে ক্ষমা চেয়ে তিনি বলেছেন, আমাদের একজন শিক্ষার্থীর অকাল মৃত্যুতে আমরা সহমর্মিতা প্রকাশ করছি, ক্ষমা চাচ্ছি। এ সময় তিনি শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান। আন্দোলনরত শিক্ষার্থীদের ৬টি দাবির মধ্যে ক্ষমা চাওয়ার বিষয়টিও ছিল। শিক্ষার্থীদের অপর দাবি গভর্নিং বডির সকল সদস্যের পদত্যাগের বিষয়ে গোলাম আশরাফ তালুকদার বলেন, প্রতিষ্ঠানের বৃহৎ স্বার্থে যদি আমার পদত্যাগ করতে হয় তাহলে অবশ্যই করবো।

এসকেকে/এসজিএন


newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন