বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ০৯:৫১ অপরাহ্ন

পুড়ে মারার বিভৎসতা আর দেখতে চায় না জনগণ–প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ বিএনএ ডটকম,ঢাকা: মানুষ যাকে খুশি ভোট দিয়ে গণতন্ত্র অব্যাহত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুড়ে মারার বিভৎসতা জনগণ আর দেখতে চায় না বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শাহবাগে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির আইন ও প্রশাসন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এসব মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

সে সময় তিনি আরও বলেন, চেষ্টা করলে দেশের উন্নতি করা যায়, তা প্রমাণ করেছে আওয়ামী লীগ সরকার।ক্ষমতাকে ব্যক্তি স্বার্থে ব্যবহার করলে উন্নয়ন হয় না। পদ্মা সেতু নির্মাণ দেশের জন্য চ্যালেঞ্জ ছিল। এর নির্মাণ কাজ শুরু করায় বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে।

আওয়ামী লীগ সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, স্বাধীনতার সুফল মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করছে। দেশে দারিদ্র্যের হার ২১ শতাংশে নামিয়ে আনা হয়েছে।  ২০০৯ সালে ৩২০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন দিয়ে সরকারের কার্যক্রম শুরু হয়েছিল। এখন ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। দেশের ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে। সরকারের লক্ষ্য দেশের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো জ্বালবে।

রাস্তা-ঘাটসহ অবকাঠামোগত উন্নয়নে সরকার ব্যাপক কাজ করেছে-জানিয়ে তিনি বলেন, যে কাজগুলো বর্তমান সরকার করেছে, সেসব উন্নয়নকাজের ধারাবাহিকতা যেন থাকে। এছাড়া, ২০২১, ২০৪১, ২০৭১ ও ২১০০ সাল টার্গেট করে সরকারের কার্যক্রমের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী

আর করিম চৌধুরী, এসজি নবী


newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন