বুধবার, ২৭ মার্চ ২০১৯, ০৪:৫০ পূর্বাহ্ন

ছয় মাসে ১৫০ কোটি টাকা হোটেল বিল দিয়েছে এনজিও!

রোহিঙ্গা ক্যাম্প

নিউজ বিএনএ ডটকম,ঢাকা: রোহিঙ্গাদের সেবা দেয়ার নামে কিছু এনজিও বিদেশ থেকে টাকা এনে নিজেদের ব্যক্তিগত কাজে খরচ করছে বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।অনেক এনজিও অসৎ উদ্দেশ্যে রোহিঙ্গাদের নিয়ে কাজ করছে বলেও জানান তিনি।

বুধবার(১৩ মার্চ) আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির প্রথম বৈঠক শেষে এসব কথা বলেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী।

সে সময় তিনি আরও বলেন খারাপ উদ্দেশ্য নিয়ে কাজ করা এনজিওগুলোকে চিহ্নিত করার জন্য গোয়েন্দা সংস্থাকে বলা হয়েছে।রোহিঙ্গাদের নিয়ে বাংলাদেশে কাজ করা বিদেশি সংস্থাগুলো গত ছয় মাসে ১৫০ কোটি টাকা হোটেল বিল দিয়েছে। ফ্ল্যাট বাড়ি ভাড়া দিয়েছে আট কোটি টাকারও বেশি। তবে ভুক্তভোগী রোহিঙ্গাদের জন্য বরাদ্দের ২৫ শতাংশের বেশি ব্যয় করেনি এই সংস্থাগুলো। বিষয়টি খতিয়ে দেখতে গোয়েন্দা সংস্থাকে বলা হয়েছে বলেও জানান আ ক ম মোজাম্মেল হক।

রোহিঙ্গাদের ভাসানচরে নেয়ার জন্য সেখানকার সব ধরনের অবকাঠামো প্রস্তুত রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন সুবিধাজনক সময়ে তাদেরকে সেখানে স্থানান্তর করা হবে।

দেশের বাইরে থেকে মাদক প্রবেশ বন্ধে আইনশৃঙ্খলা বাহিনী সফলতার সঙ্গে কাজ করছে জানিয়ে তিনি বলেন, মাদক নিয়ন্ত্রণ ও মাদকাসক্তদের সঠিক পথে ফেরাতে কাজ চলছে।

বুধবারের সভায় যানজট নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, পরবর্তী সভায় ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রদের আমন্ত্রণ জানানো হবে। তাদের সক্রিয় সহযোগিতা ছাড়া ঢাকা শহরের যানজট পুরোপুরি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।

এছাড়া, সুন্দরভাবে নির্বাচন পরিচালনার ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর কাজের প্রশংসা করেন মোজাম্মেল হক।

আর করিম চৌধুরী/এস জি নবী



newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন