বুধবার, ২৭ মার্চ ২০১৯, ০৪:৪৯ পূর্বাহ্ন

‘তা যদি এই আবাসিক নেতা বুঝতেন!’-হানিফ

মাহবুবউল আলম হানিফ।

নিউজ বিএনএ ডটকম,ঢাকা: ডাকসু নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়ায় ভিপি পদে নুরুল হক নুর নির্বাচিত হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তবে ঢাকা বিশ্ববিদ্যায়ের প্রশাসন কিছুটা হলেও আস্থা অর্জনে ব্যর্থ হয়েছে বলেও মনে করেন তিনি।

বুধবার(১৩ মার্চ)জাতীয় প্রেসক্লাবে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত বঙ্গবন্ধু, স্বাধীনতা ও অগ্নিঝরা মার্চ শীর্ষক আলোচনা সভায় মাহবুব উল আলম হানিফ আরও বলেন, কেন্দ্রীয় ও হল সংসদ নির্বাচনে স্বতন্ত্র এবং অন্য প্রার্থীরা জয়ী হওয়ায় প্রমাণিত হয়েছে ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়েছে।নির্বাচিত প্রতিনিধিদের সমন্বয়ে একটি কার্যকর ডাকসু হবে। নির্বাচনকে কেন্দ্র করে কিছু ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল।ছাত্রলীগ সভাপতি ডাকসুর ভিপিকে স্বাগত জানানোর মধ্য দিয়ে এর অবসান হয়েছে।নতুন ভিপিকে বরণ করে নেয়ার মাধ্যমে প্রমাণ করে, ছাত্রলীগ দেশ নিয়ে ভাবে।

বিএনপি নেতা রুহুল কবির রিজভীকে ইঙ্গিত করে তিনি বলেন, বিএনপির আবাসিক নেতা প্রতিদিন ডাকসু নির্বাচন নিয়ে ব্রিফিং করে যাচ্ছেন।ডাকসু নির্বাচন হচ্ছে ছাত্রদের। এটা নিয়ে মূল দলের যে মাথাব্যথা থাকবে, সেটা আগে জানা ছিল না। নিজেদের যদি লজ্জাবোধ থাকে, তবে ডাকসু নিয়ে কোনও কথা বলার সুযোগ থাকতে পারে না।

মাহবুব উল আলম হানিফ বলেন,বিএনপির এই আবাসিক নেতা প্রায়ই অসংলগ্ন কথা বলেন। কয়েক দিন আগে বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে তিনি কথা বলেছেন। চিকিৎসা নিয়ে কথা বলতে গিয়ে তারা ইয়াবা ব্যবসায়ীর সঙ্গে তুলনা করেছেন।  বিএনপি মতো একটি রাজনৈতিক  দলের নেত্রীর সঙ্গে ইয়াবা ব্যবসায়ীর তুলনা করেছেন,যা ভাবতে অবাক লাগে। ইয়াবা ব্যবসায়ীর সঙ্গে তুলনা করলে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সম্মান এবং অবস্থানটা কতটা নিচে নামিয়ে আনা হয়, তা যদি এই আবাসিক নেতা বুঝতেন, তাহলে এ ধরনের উপমা দিতেন না।

সে সময় বিএনপি প্রসঙ্গে এই আওয়ামী লীগ নেতা  বলেন, যতদিন পর্যন্ত বিএনপি-জামায়াতের শিকড় থাকবে, ততদিন দেশ ঐক্যবদ্ধ হবে না।

জিয়াউর রহমানকে পাকিস্তানের এজেন্ট উল্লেখ করে এই আওয়ামী লীগ নেতা বলেন, ‘বঙ্গবন্ধুর হত্যাকারী যারা প্রকাশ্যে দায় স্বীকার করেছিলেন, সেই খুনিদের পুরস্কৃত করে এবং তাদের বিচার না করে জিয়াউর রহমান প্রমাণ করেছিলেন, তিনি পাকিস্তানের এজেন্ট।

আর করিম চৌধুরী/এস জি নবী



newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন