সোমবার, ২৫ মার্চ ২০১৯, ০২:১৩ অপরাহ্ন

পুন:নির্বাচনের দাবী নাকচ ভিসির

ঢাবি ভিসি ছবি

নিউজ বিএনএ ডটকম,ঢাকা: পুনরায় তফসিল ঘোষণার দাবি নাকচ করে দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান।

বুধবার(১৩মার্চ) আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন,ডাকসু নির্বাচন সফল করতে বিশ্ববিদ্যালয়ের সাড়ে চারশ’ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর শ্রম-সময় ও মেধার যে খরচ হয়েছে তার প্রতি অসম্মান জানানো যাবেনা। সকলের কর্মপ্রয়াস, আন্তরিকতা, সময় শ্রম সেগুলোকে নস্যাৎ করার এখতিয়ার, সেটি তার নেই। প্রত্যেকটি প্রক্রিয়া, প্রত্যেকটি কার্যক্রম রীতিনীতি মেনে হবে বলে জানান উপাচার্য।

আন্দোলনকারীদের সতর্ক করে  অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনষ্ট এবং বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করা হলে তা মেনে নেয়া হবে না। বিশৃঙ্খলাকারীদর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।রীতি নীতি অনুয়ায়ী সময়মত ডাকসুতে নির্বাচিত প্রতিনিধিদের শপথ অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

এর আগে ভিসি আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে দেখা করেন ভিপি নুরুল হক নুরসহ ডাকসু নির্বাচনে অংশ নেয়া পাঁচটি প্যানেলের প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা। তারা পুনর্র্নিবাচনের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দেন।

আর করিম চৌধুরী/এস জি নবী



newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন