সোমবার, ২৫ মার্চ ২০১৯, ০২:০৮ অপরাহ্ন

আইনি প্রক্রিয়ায় বিএনপি চেয়ারপারসনের মুক্তি সম্ভব নয়-শামসুজ্জামান দুদু


নিউজ বিএনএ ডটকম,ঢাকা: খালেদা জিয়াকে মুক্ত করা ছাড়া, দেশে গণতন্ত্রের মুক্তি সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।আইনি প্রক্রিয়ায় বিএনপি চেয়ারপারসনের মুক্তি সম্ভব নয় বলেও উল্লেখ করেন তিনি।

বৃহস্পতিবার(১৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় শামসুজ্জামান দুদু আরও বলেন, আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। বিচার ব্যবস্থাসহ সকল রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে।বর্তমান সরকার সাংবিধানিক সরকার নয়। বিএনপির চেয়ারপারসনকে অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দি করে, ক্ষমতাসীনরা একদলীয় শাসন কায়েম করেছে।

তিনি বলেন, ডাকসু নির্বাচনে ইতিহাসের নজিববিহীন কারচুপি করে, বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যকে অসম্মান করা হয়েছে। সারা দেশে ছড়িয়ে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও এর প্রতিবাদ জানাতে সংগঠিত হচ্ছেন।এমন কোনো সংগঠন নেই, যারা এ নির্বাচন (ডাকসু) বাতিল করার কথা বলেনি। পুনঃনির্বাচন না দিলে সাবেক শিক্ষার্থীদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অভিমুখে পদযাত্রার হুঁশিয়ারিও দেন এই বিএনপি নেতা।

শামসুজ্জামান দুদু অভিযোগ করে বলেন, সরকারের অপশাসনে নির্বাচনী ব্যবস্থা পুরোপুরি ভেঙ্গে পড়েছে।আলোচনার মাধ্যমে আবার নির্বাচন অনুষ্ঠানের আহ্বান জানান তিনি।

আর করিম চৌধুরী/এস জি নবী

 

 



newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন