সোমবার, ২৫ মার্চ ২০১৯, ০২:১৪ অপরাহ্ন

ভোটার কেন্দ্রে না এলে নির্বাচন কমিশনের করার কিছু নেই-সিইসি

সিইসি

নিউজ বিএনএ ডটকম, মৌলভীবাজার: প্রধান নির্বাচন কমিশনার(সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, কেউ ভোট দিতে না চাইলে তাকে জোর কোরে কেন্দ্র নেয়া যাবে না। ভোটারদের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনাও দেন তিনি।

বৃহস্পতিবার(১৪ মার্চ) বিকেলে মৌলভীবাজার জেলা প্রশাসকের সভাকক্ষে মাঠ পর্যায়ের নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইন শৃংখলাবাহিনীর কর্মকর্তা এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ নির্দেশ দেন সিইসি।

সে সময় তিনি আরও বলেন, অন্যদেশে নির্বাচনে ভোটার ভোট দেয়। জয়-পরাজয় নির্ধারণের পর যে যার দায়িত্ব পালনে চলে যায়। কিন্তু বাংলাদেশে ভোট কেন্দ্রে লাঠিসোটা নিয়ে যাওয়ায় যুদ্ধাবস্থা বিরাজ করে। নির্বাচনে এই অবস্থার অবসান হতে আর বেশী দিন সময় লাগবে না।

কে এম নুরুল হুদা বলেন, নির্বাচনের ক্ষেত্র সৃষ্টি করে দেয়া নির্বাচন কমিশনের কাজ। ভোটার কেন্দ্রে না এলে নির্বাচন কমিশনের করার কিছু নেই।

তিনি বলেন, জাতীয় নির্বাচনের পর স্থানীয় সরকারের গুরুত্বপূর্ণ উপজেলা পরিষদ নির্বাচন চলছে। নির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশন থেকে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দায়িত্ব বেশী। কোন অবস্থাতেই যেন সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনের নিরাপত্তা বিঘ্নিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। কোন এজেন্ট কিংবা প্রার্থীকে কেউ যেন কেন্দ্র থেকে বের করে দিতে না পারে।

এছাড়া, ভোটারা যেন ঠিকমত ভোট দিয়ে বাড়িতে যেতে পারে সে দিকে আইনশৃংখলা রক্ষায় নিয়োজিতদের সতর্ক দৃষ্টি রাখার জন্য বলেন সিইসি।

এদিকে, কিশোরগঞ্জের ভৈরবে প্রিজাইডিং কর্মকর্তাদের কর্মশালায় নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেন,উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম সহ্য করা হবে না। বিশৃঙ্খলারোধে আইন-শৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনে গুলি চালাতে হবে। এতে কাজ না হলে ভোট বন্ধ করে দিতে হবে।বিবেকের তাড়নায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের অংশীদার হতে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তিনি।

আর করিম চৌধুরী/এস জি নবী



newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন