বুধবার, ২৭ মার্চ ২০১৯, ০৪:৪৯ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডে তিন বাংলাদেশি নিহত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় তিন বাংলাদেশি নিহ

নিউজ বিএনএ ডটকম,বিশ্ব ডেস্ক: নিউজিল্যান্ডের ইতিহাসে ঘটে যাওয়া বৃহত্তম হত্যাকাণ্ডে নিহতদের মধ্যে তিনজন বাংলাদেশি রয়েছেন।তাছাড়া আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।ঘটনার পর হতে ২ নিঁখোজ রয়েছেন।হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন গুলিতে আহত ৮জন।

নিহতরা হলেন: স্থানীয় লিঙ্কন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আবদুস সামাদ, তাঁর স্ত্রী সানজিদা আকতার। অন্যজন হলেন হোসনে আরা ফরিদ নামে একজন গৃহিনী।তারা সকলেই মসজিদে তখন জুমার নামাজের আগে খুৎবা শুনছিলেন।ড.সামাদ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক  এবং বাড়ি কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলায়।তিনি নিউজিল্যান্ডের স্থানীয় লিংকন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করতেন।

বাংলাদেশি হতাহতের ঘটনা বাংলাদেশের মিডিয়াকে নিশ্চিত করেছেন সেখানকার বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমান ভুইয়া।

তিনি জানান, মসজিদে হামলার ঘটনায় বেশ কয়েকজন বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন। তাঁদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর। এ ছাড়া গোলাগুলির ঘটনার পর থেকে এক বাংলাদেশি নিখোঁজ রয়েছেন।

ভয়াবহ হামলার ঘটনা থেকে অল্পের জন্য প্রাণে বেঁচে যান নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়েরা। এই হামলার পর নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যেকার তৃতীয় ও শেষ টেস্ট বাতিল করা হয়েছে।

নিউজিল্যান্ডে অবস্থানরত বাংলাদেশিদের জন্য জরুরি যোগাযোগের নম্বর দেয়া হয়েছে। অনারারি কনসাল শফিকুর রহমান +৬৪২১০২৪৬৫৮১৯, ক্যানবেরায় বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার তারেক আহমেদ +৬১৪৫০৬৫৭০৪৬। এছাড়া জরুরি যোগাযোগের আরও দু’টি নম্বর দেওয়া হয়েছে। নম্বরগুলো হলো, +৬১৪২৪৪৭২৫৪৪ ও +৬১৪৫০১৭৩০৩৫।

বিএনএ/এসজিএন


ট্যাগ:

newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন