সোমবার, ২৫ মার্চ ২০১৯, ০২:১৫ অপরাহ্ন

বীমায় আস্থার সংকট দূর করতে হবে  : তথ্যমন্ত্রী


নিউজ বিএনএ ডটকম,চট্টগ্রাম : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বীমায় আস্থার সংকট দূর করতে হবে। এটা সম্ভব হলে বীমা খাত ভারতকে ছাড়িয়ে যাবে।  দু-তিনটি প্রতিষ্ঠানের কারণে বীমা খাতে নেতিবাচক প্রভাব পড়ে।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে তৃতীয় বীমা মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন,সরকার উন্নয়নের পাশাপাশি সামাজিক নিরাপত্তা চায় । এ সেফটি নেটের ক্ষেত্রে বিমা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারে । সামাজিক নিরাপত্তা বেষ্টনী খাতে বাজেটের ১৩ দশমিক ৮১ শতাংশ বরাদ্দ দেওয়া হয়েছে।সরকারের বিভিন্ন খাতে ১২৫ টি ভাতার আওতায় দেশের ৩০% জনগণ সুবিধা পেয়ে থাকে । উন্নয়নের পাশাপাশি বাংলাদেশকে সোশ্যাল ওয়েলফেয়ার স্টেট হিসেবে গড়ে তোলার কাজ করছে সরকার।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান সেলিনা আফরোজ ও চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

মো. শফিকুর রহমান পাটোয়ারী বলেন, ঢাকা ও সিলেটের পর তৃতীয়বারের মতো এবার চট্টগ্রামে বীমা মেলা হচ্ছে। আমাদের মিশন ও ভিশন বিমা খাতে আস্থার সংকট দূর করা।

আসাদুল ইসলাম বলেন, বীমা বড়লোকের জন্য এ ধারণা ঠিক নয়,  সবার জীবনে মৃত্যু-দুর্ঘটনার ঝুঁকি আছে। তাই বিমা করা দরকার।

বিভাগীয় কমিশনার বলেন, বীমা নিয়ে মানুষের স্পষ্ট ধারণা নেই। মানুষ যাতে প্রতারিত না হয় ব্যাপারে সরকার নানা উদ্যোগ নিয়েছে। কারণ এ খাতে কোটি মানুষ জড়িত।

সেলিনা আফরোজা বলেন, ১৯ লাখ সরকারি কর্মকর্তাকে বীমার আওতায় আনা হবে। প্রবাসীদের বীমার আওতায় আনা হবে। কেউ বীমা না করে বিদেশ যেতে পারবে না।

উল্লেখ্য, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের উদ্যোগে নগরীর এমএ আজিজ ষ্টেডিয়াম সংলগ্ন মাঠে   শুক্রবার (১৫ মার্চ) ও শনিবার(১৬ মার্চ) দুইদিন ব্যাপী  বিমা মেলা অনুষ্ঠিত হবে ।

বিএনএ/ওসমান গনী



newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন