সোমবার, ২৫ মার্চ ২০১৯, ০২:১১ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে খালেদা নির্দোষ-বিএনপি


নিউজ বিএনএ ডটকম,ঢাকা: কারাবন্দি খালেদা জিয়া যে ‘নির্দোষ’ তা মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মানবাধিকার প্রতিবেদনেই প্রমাণ মিলেছে বলে দাবি করেছেন বিএনপি সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার(১৫ মার্চ) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, গতকাল যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মার্কিন স্টেট ডিপার্টমেন্টের বার্ষিক মানবাধিকার বিষয়ে রিপোর্টে বলেছে, খালেদা জিয়ার বিরুদ্ধে বাংলাদেশের সরকার দুর্নীতির শক্ত প্রমাণ উপস্থাপন করতে ব্যর্থ হয়েছে। শুধু রাজনৈতিক কারণে তাকে বন্দি করে রাখা হয়েছে।

রুহুল কবির রিজভী বলেন, রিপোর্টে বলা হয়েছে- সংবিধান অনুযায়ী বাংলাদেশে সংসদীয় পদ্ধতির সরকারব্যবস্থা প্রতিষ্ঠিত আছে। কিন্তু কার্যত সব ক্ষমতাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে কেন্দ্রীভূত হয়ে আছে।

তিনি বলেন, বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সাজা দেয়া হয়েছে। তার জামিন নিয়ে সরকার টালবাহানা করছে। তাকে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত করা হচ্ছে এবং তার সঙ্গে পরিবারের সদস্যদের সাক্ষাৎ করতে দেয়া হচ্ছে না। বিনা চিকিৎসায় ৭৪ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রীকে  অন্ধকার প্রকোষ্ঠে ফেলে রেখে নারকীয় শাস্তি দেয়া হচ্ছে।

লুটপাট করতে গ্যাসের দাম বাড়ানো হচ্ছে-এমন মন্তব্য করে এই বিএনপি নেতা বলেন, দেশের আপামর জনসাধারণ গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবকে প্রত্যাখ্যান করে তা বাতিলের দাবি  জানালেও সরকার তা শুনছে না। গ্যাসের মূল্যবৃদ্ধির মাশুল দিতে হবে সাধারণ মানুষকে।

আর করিম চৌধুরী

 



newssbna-ad
newssbna-ad
ওয়েব সাইটে প্রকাশিত কোন প্রবন্ধ, নিবন্ধ ও মতামত এর জন্য সম্পাদক কোন ভাবে দায়ী নন